বলিউডের নতুন তারকাদের মধ্যে বেশ সম্ভাবনাময়ী এবং উজ্জ্বল এক অভিনেত্রী হলেন সারা আলি খান। সইফ আলি খান ও অমৃতা সিংয়ের মেয়ে সারা, প্রথম ছবি থেকেই নজরে এসেছেন সকলের। সুশান্ত সিং রাজপুতের সঙ্গে তাঁকে প্রথম বলিউডে পা রাখতে দেখা যায় ‘কেদারনাথ’ ছবি দিয়ে। এরপর রণবীর সিং থেকে বরুণ ধাওয়ান সকলের সঙ্গেই জুটি বেঁধে বেশ ক’টি ছবিতে কাজ করে ফেলেছেন তিনি।

তাঁর আসন্ন ছবি ‘আটরঙ্গি রে’  -এর শুটিং জোর কদমে চালিয়ে যাচ্ছেন সারা। আনন্দ এল রাই পরিচালিত এই ছবিতে, অক্ষয় কুমারের বিপরীতে মুখ্য চরিত্রে রয়েছেন সারা আলি খান৷অক্ষয়ের মতো এত বড়ো মাপের অভিনেতার সঙ্গে স্ক্রিন স্পেস শেয়ার করতে পেরে খুব উত্তেজিত সারা। শোনা যাচ্ছে বিহার ও মাদুরাইতে হবে ছবির  শ্যুটিং। বিহারের মেয়ে সারাকে দেখা যাবে ছবির দুই অভিনেতা অক্ষয় এবং ধনুষের সঙ্গে রোম্যান্স করতে।  ২০২১ সালের ভ্যালেন্টাইন্স ডে-তেই মুক্তি পাওয়ার কথা ছিল ‘আটরঙ্গি রে’। তবে শ্যুটিং পিছিয়ে যাওয়ার ফলে আপাতত মুক্তির তারিখ পিছিয়ে গিয়েছে৷ ২০১৮ সালে আনন্দ এল রাই-এর  ‘জিরো’ ছবিটি বক্স অফিসে মুখ থুবড়ে পড়ার দু’বছর পর, বলিউডে তাঁর কাম ব্যাক হচ্ছে এই ছবি দিয়ে।

Sara Ali Khan with Mother Amrita Singh

ফিল্মি পরিবার থেকে আসা সারার অভিনয় বেশ হইচই ফেলেছে বলিউডে৷বস্তুত তার বাবা সইফ আলি খান ও মা, অভিনেত্রী অমৃতা সিং ১৯৯১ সালে বিয়ে করেন। ১৩ বছর সংসার করার পর ২০০৪ সালে তাদের বিচ্ছেদ হয়। এই দম্পতির দুটি সন্তান, সারা আলি খান ও ইব্রাহিম আলি খান।বর্তমানে সইফ পুরোদমে চালিয়ে যাচ্ছেন অভিনয়৷অমৃতাকে সর্বশেষ ২০১৯ সালে ‘বদলা’ সিনেমায় অভিনয় করতে দেখা গিয়েছে। এই ছবিতে অমৃতা ছাড়া আরও অভিনয় করেন অমিতাভ বচ্চন ও তাপসী পন্নু।

সাইফ আলি খানের সঙ্গে বিচ্ছেদের পর মেয়ে সারা আলি খান ও ছেলে ইব্রাহিমকে অনেকটা একাই মানুষ করেন অভিনেত্রী অমৃতা সিং।ওদিকে দ্বিতীয়বার মা হতে চলেছেন সইফ আলি খানের দ্বিতীয় স্ত্রী, অভিনেত্রী করিনা কাপুর। গোটা পরিবার যখন এসব নিয়ে ব্যস্ত,তখন নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডলে মায়ের তেষট্টিতম জন্মদিনে,  মায়ের সঙ্গে একটি ছবি পোস্ট করে ছিলেন সারা দিন দুয়েক আগে৷বরাবরই মায়ের সাথে  ইকোয়েশনটা খুব ভালো সারার৷ স্পষ্টই বলেন, ‘মা-ই আমার চালিকা শক্তি। আমার অনুপ্রেরণা, জাদুকরের মতো মা আমার সমস্ত টেনশন নিজে নিয়ে নেন। আমার মুড সুইং থেকে চুল পড়া, শুকনো ত্বক, শরীরে জল ধরে রাখা, সব সমস্যারই উনি নিরামায়ক৷তাঁর বহুমুখী প্রতিভা, প্রতিশ্রুতি, ধৈর্য এবং নিঃস্বার্থতা, সবকিছু আমার বোঝার বাইরে। ওঁর আশেপাশে থাকলে কোনও দুঃখ, আশঙ্কা স্থায়ী হয় না’৷

আরো গল্প পড়তে ক্লিক করুন...