‘গলিয়োঁ কি রাসলীলা রাম-লীলা’, ‘বাজিরাও মস্তানি’ এবং ‘পদ্মাবত- পরিচালক-সঞ্জয় লীলা বনশালী এবং অভিনেত্রী দীপিকা পাডুকোনের জুটি একদা ঝড় তুলেছিল৷ তিনটি ছবিই বক্সঅফিস হিট৷এই ব্লকবাস্টার কম্বো-কেই কাজে লাগিয়ে তাঁর স্বপ্নের প্রোজেক্ট দ্রৌপদী করবেন দীপিকা, এমনটাই ঠিক ছিল৷কারণ বনশালীর মতো আর কারও পক্ষে এমন একটা শক্তিশালী পৌরাণিক চরিত্রকে উপযুক্ত মর্যাদার সঙ্গে পর্দায় ফুটিয়ে তোলা সম্ভবপর হতো না ৷ এও ঠিক ছিল ছবিতে অভিনয়ের পাশাপাশি দীপিকাই প্রযোজনা করবেন ছবিটি, এমনটাই ঠিক হয়েছিল।

কিন্তু এ বার কানাঘুষো শোনা যাচ্ছে ডিপস আর বনশালীর সেই মধুর সম্পর্কে ফাটল ধরেছে৷সেই কারণেই কি সঞ্জয়ের আগামী ছবি গাঙ্গুবাই-তে নেই দীপিকার বদলে জায়গা করে নিয়েছেন আলিয়া ভট্ট?

হঠাৎ করে এমন কী হল যে সুপারহিট সম্পর্কের মধ্যে দূরত্ব বাড়ল?  এই নিয়েই এখন জোর জল্পনা বলিউডে৷জানা গেছে,মন কষাকষির সূত্রপাত বনশালীর ‘গাঙ্গুবাই কাঠিয়াওয়াড়ি’ প্রোজেক্টের সময় থেকেই৷ বনশালীর এই নতুন প্রোজেক্টের কথা জানানোর পর স্বাভাবিক ভাবেই দীপিকা আশা করেছিলেন, মুখ্য ভূমিকায় তাঁকেই বেছে নেবেন বনশালী। কিন্তু বাস্তবে ঘটে এর উলটো৷। পর্দায় আলিয়া ভাটকে দেখা যাচ্ছে প্রধান চরিত্রে।

এই পরিস্থিতিতে দীপিকার প্রোজেক্ট ‘দ্রৌপদী’ আপাতত সম্পূর্ণ রূপে অনিশ্চিত।শোনা যাচ্ছে নায়িকা-পরিচালকের মধ্যে তুমুল ইগো ক্ল্যাশই এই সম্পর্কে ফাটল ধরার অন্যতম কারণ । একে অপরের উপর যেমন নির্ভরতা ছিল, তেমনই তাঁরা একে অপরকে নিয়ন্ত্রণও করতে শুরু করেছিলেন । যার পরিণতি এই ঘটনা । বর্তমানে আলিয়ার সঙ্গে গাঙ্গুবাই নিয়ে ব্যস্ত বনশালী । এরপর বৈজু বাওরা নামে আরও একটা ছবির কাজ রয়েছে তাঁর হাতে । তাই এই মুহূর্তে নাকি দীপিকাকে সময় দিতে পারবেন না বলেই জানিয়ে দিয়েছেন পরিচালক।

এতকাল  সঞ্জয় লীলা বনশালীর সঙ্গে দীপিকা পাড়ুকোনের ইকোয়েশন রীতিমতো ঈর্ষণীয়ই ছিল টিনসেল টাউন-এ। চরিত্র যাই হোক না কেন, বনশালীর পছন্দের তালিকার শীর্ষে নাম থাকত দীপিকারই।আর চরিত্রটার প্রতি যথাযথ জাস্টিস করতেন এই অভিনেত্রী৷ সেই ভরসাতেই এতগুলো ম্যাগনাম ওপাস পর্দায় তুলে ধরতে পেরেছিলেন সঞ্জয়৷ পরপর তিনটে হিট ছবি বাড়িয়ে দিয়েছিল দুজনেরই আত্মবিশ্বাস। দীপিকা সবদিক থেকে হয়ে উঠেছিলেন ‘ডিরেক্টর’স অ্যাক্ট্রেস’ ।দ্রৌপদি-র পরিকল্পনাও সেই আত্মবিশ্বাস থেকেই করেছিলেন দীপিকা৷আদৌ এই সম্পর্ক স্থিতিশীল হবে কিনা, তা  সময়ই বলবে৷

आगे की कहानी पढ़ने के लिए सब्सक्राइब करें

ডিজিটাল

(1 साल)
USD10
 
সাবস্ক্রাইব করুন

ডিজিটাল + 12 প্রিন্ট ম্যাগাজিন

(1 साल)
USD79
 
সাবস্ক্রাইব করুন
আরো গল্প পড়তে ক্লিক করুন...