বেশিরভাগ মানুষই এখন ব্যস্ত। এই ব্যস্ততার কারণে আত্মসুখের বিষয়টিকে অনেকে সঠিক ভাবে গুরুত্ব দেন না কিংবা গুরুত্ব দিতে পারেন না। অথচ আত্মসুখ ছাড়া জীবন বৃথা। আর এই আত্মসুখের মধ্যে রয়েছে মানসিক এবং শারীরিক তৃপ্তি-র বিষয়। মনে রাখতে হবে, খাওয়া-পরার মতো দাম্পত্য জীবনে যৌনতার গুরুত্ব অপরিসীম। এই বক্তব্য মেনে নিলে, যৌনসুখ পেতেও হবে, আবার পার্টনার-কে যৌনসুখ দিতেও হবে। তবেই মজবুত হবে সম্পর্কের ভিত। কিন্তু সত্যিটা এই যে, ভরপুর যৌনতা বা যৌনক্ষমতা সবার মধ্যে থাকে না। এই না-থাকার বিষয়টিতে খলনায়কের ভূমিকা নিয়েছে আধুনিক জীবনশৈলী। আমরা এখন এতটাই যান্ত্রিক, এতটাই আরামপ্রিয় যে, শরীরকে ফিট রাখার মতো সামান্য পরিশ্রমও করি না। তাছাড়া ফার্স্ট ফুড, ভেজাল খাবার খেতে খেতেও আমরা স্বাস্থ্যের ক্ষতি করে ফেলেছি। সেইসঙ্গে, এখন বাতাসে ভাসছে বিষ। তাই জল, বায়ু সবই দূষিত। আর এই দূষিত জলবায়ুও সুস্বাস্থের পরিপন্থী। এছাড়া অফিসে ওয়ার্কলোড, অর্থনৈতিক নিরাপত্তাহীনতা, সাংসারিক ঝুট-ঝামেলা প্রভৃতির কারণেও বাড়ছে মানসিক চাপ এবং অবসাদ। এরই পাশাপাশি রয়েছে অপুষ্টি, অনিদ্রা, হরমোনাল ইমব্যালেন্স, ওবেসিটি এবং ডায়াবেটিস-এর সমস্যা। ফলে এখন অনেকেরই কমছে যৌনইচ্ছে কিংবা যৌনক্ষমতা। অনেকে তো আবার চল্লিশ বছর বয়সেই যৌনশক্তি পুরোপুরি হারিয়ে ফেলেন। অতএব, যৌনক্ষমতা বাড়ানোর মাধ্যম করা যেতে পারে মশলাকে। কারণ, ভারতীয়দের রান্নায় ব্যবহৃত কিছু মশলায় রয়েছে যৌনক্ষমতা বাড়ানোর রসদ। এবার জেনে নিন, কোন্ কোন্ মশলা কীভাবে খেলে বাড়বে আপনার যৌনক্ষমতা। আজ শেষ পর্ব।

এলাচ :

যৌনক্ষমতা বাড়ানোর অন্যতম মাধ্যম হতে পারে। এলাচ। এই মশলাটি খেলে যেমন মুড ভালো থাকে, তেমনই যৌন উত্তেজনা বাড়ে। তাছাড়া, সঙ্গমকালে শরীরকে ঠান্ডা রেখে চট করে ডিসচার্জ হতে দেয় না। এলাচ আপনি সরাসরি চিবিয়ে খেতে পারেন কিংবা চায়ের সঙ্গে ফুটিয়ে খেতে পারেন। সেক্স ড্রাইভ বৃদ্ধির জন্য নারী-পুরুষ উভয়েই খেতে পারেন এলাচ। তবে এটা শুধু যৌনক্ষমতাই বৃদ্ধি করে না, ডিপ কিস করার আগে কিংবা ওরাল সেক্স করার আগে এলাচ চিবিয়ে খেলে মুখ থেকে সুগন্ধ বেরোয় এবং মুখের ভিতরের জীবাণু নাশ হয়।

আদা :

রক্ত সঞ্চালন প্রক্রিয়া স্বাভাবিক রাখার পাশাপাশি, সেক্স গ্রন্থিগুলিকে অ্যাক্টিভ রাখতে সাহায্য করে আদা। আসলে ব্রেস্ট, ভ্যাজাইনা কিংবা পেনিস এই তিনটি প্রধান সেক্স-অরগান-এ রক্ত সঞ্চালন ঠিকঠাক হলে তবেই যৌনসঙ্গমে সাফল্য পাওয়া যায়। আর এই যৌন সাফল্যের রসদ লুকিয়ে আছে আদায়।

হলুদ :

স্নায়ু দুর্বল হলে যৌনসঙ্গমের সাফল্যে প্রতিবন্ধকতা তৈরি হয়। তাই স্নায়ুকে সবল করতে হবে। আর এর জন্য চাই হলুদ। খালি পেটে নিয়মিত কিছুটা কাঁচা হলুদ চিবিয়ে কিংবা বেটে শরবত বানিয়ে খেতে পারলে যেমন আপনার নার্ভাস ডিসঅর্ডার-এর সমস্যা মিটবে, ঠিক তেমনই বাড়বে আপনার যৌনক্ষমতা। নারী-পুরুষ উভয়েই খেতে পারেন এই কাঁচা হলুদ।

লবঙ্গ :

সেক্স ড্রাইভ বৃদ্ধির ক্ষেত্রে দারুণ ভাবে কাজ করে লবঙ্গ। মাত্র দুটো লবঙ্গ চিবিয়ে খেতে পারলে কিছুক্ষণের মধ্যে আপনার শরীর গরম হয়ে উঠবে এবং যৌন অঙ্গগুলি প্রো-অ্যাক্টিভ হয়ে উঠবে। তবে লবঙ্গ যাদের চিবিয়ে খেতে অসুবিধা হয়, তারা চা-কড়িতে ফুটিয়ে কিংবা হট্‌ চকোলেট দিয়ে খেলেও একই ফল পাবেন।

আরো গল্প পড়তে ক্লিক করুন...