এই উৎসবের মরশুমে এখন প্রায় সব মেয়েই স্টাইলিশ এবং মডার্ন লুক-এর জন্য ওয়েস্টার্ন ড্রেসের মধ্যে গাউন-কেই বেছে নিচ্ছেন। স্টাইল এবং কমফর্ট এই দুইয়ের সমন্বয় বজায় রাখতে গাউন পরাই পছন্দ করছেন আধুনিকারা।

গাউন পরতে হলে সবথেকে আগে জানতে হবে আপনি কী ধরনের লুক চাইছেন। এই ওয়েস্টার্ন পোশাকে যাতে বেমানান না হয়ে ওঠেন এবং সকলের সামনে গাউন পরে লজ্জায় না পড়তে হয়, তার জন্য সঠিক ড্রেসিং সেন্স ও গাউন সম্পর্কে ধারণা থাকা আবশ্যক।

এ-লাইন গাউন

এ-লাইন গাউন দেখতে যেমন এলিগেন্ট তেমনি সবরকম বডি শেপ-এর জন্য এই স্টাইল মানানসই। শুধু আসন্ন উৎসবেই নয়, এই ধরনের গাউন পার্টি হোক, অন্য

যে-কোনও অনুষ্ঠান হোক অথবা বিয়ের কনেও নিজের কোনও একটা ফাংশনে পরে, নিজের সৌন্দর্য আরও বাড়িয়ে তুলতে পারে। গাউনের ডিপ নেক-এর সঙ্গে ম্যাচিং করে স্মার্ট দেখতে ট্রেন্ডি শর্ট নেকপিস এবং ম্যাচিং ঝোলা কানের দুল বেছে নিতে পারেন।

এই ধরনের অ্যাকসেসরিজ গাউনের গ্রেস-কে আরও বাড়িয়ে তুলবে। গাউনের স্লিভ্স যদি লং হয় তাহলে হাতে কোনওরকম জুয়েলারি না পরাই বাঞ্ছনীয়। হাই হিল্স এবং হাতে একটা ক্লাচ ব্যাগ আপনার উৎসবের সাজকে কমপ্লিট লুক দেবে।

হল্টার নেক গাউন

ফ্যাশন ট্রেন্ডে ভীষণ ভাবে এখন ইন হল হল্টার নেক শর্ট ড্রেস এবং গাউন। এগুলো আপনার স্মার্ট এবং সেক্সি লুক-কে কমপ্লিমেন্ট করবে। উৎসবের দিনে এ ধরনের পোশাক পরতে চাইলে গলা খালি বা সিম্পল রাখুন। হাতের জন্য বেছে নিতে পারেন স্টোন ফিট করা ব্রেসলেট একটা হাতের জন্য অথবা দুটো হাতেই পরতে পারেন ড্রেসের সঙ্গে ম্যাচিং স্টোন ওয়ার্ক করা কাড়া বা বালা।

হল্টার নেক গাউনের সঙ্গে পেনসিল হিল আপনার সাজকে সম্পূর্ণতা দেবে। হাতে ক্যারি করুন পোটলি ব্যাগ। দেখবেন উৎসবের ভিড়েতে সকলের দৃষ্টি থাকবে আপনার উপর।

ফ্লেয়ারড ভেলভেট গাউন

এই ধরনের ভেলভেটের পোশাক রিচ লুক নিয়ে আসতে সাহায্য করবে। উৎসবের সন্ধ্যার জন্য আপনি এই পোশাক নির্বাচন করতে পারেন। তবে এই ধরনের পোশাকের সৌন্দর্য আরও বাড়বে যদি পোশাকের ফ্যাব্রিক এবং স্টাইল অনুসারে নিজের লুককে আপনি ম্যানেজ করেন। চুলের লেংথ যদি ছোটো হয় তাহলে চুল খুলেই রাখুন আর চুল লম্বা হলে এই পোশাকটির সঙ্গে সামঞ্জস্যতা রাখতে চুলে কার্ল করান। যদি একান্তই চুল খোলা রাখতে চান তাহলে চুলে হেয়ার অ্যাকসেসরিজ ব্যবহার করুন। এলিগেন্ট লুক-এ সকলকে মুগ্ধ করে দেবেন।

সাধারণত এই ধরনের গাউনের গলায় এবং হাতে হেভি এম্ব্রয়ডারি করা থাকে। এরকম পোশাকের সঙ্গে হাত এবং গলা সিম্পল রাখতে পারলেই ভালো। এই ধরনের গাউনের সঙ্গে স্টিলেটোজ সুন্দর ম্যাচ করবে। কাঁধে স্লিংগ ব্যাগ আপনার সাজকে পারফেক্ট করে তুলবে।

নেট গাউন উইথ বিভ্স ওয়ার্ক

সেলিব্রিটিজ-দের দেখা যায় বহু ইভেন্টে নেট গাউন পরে পার্টি অ্যাটেন্ড করতে এবং তাদের দৌলতেই নেট গাউন ফ্যাশনে ইন। বিশেষ করে এই ওয়ান পিস গাউন নিজেই কমপ্লিট একটি আউটফিট। আপনি এর লুক-কে সুপারহিট বানাতে চাইলে এই ফ্লেয়ার্ড গাউনকে নিজে কাস্টমাইজ করিয়ে নিতে পারেন। ফ্লেয়ার্ড স্লিভ্স-এর সঙ্গে এর লুক আরও গ্ল্যামারাস হয়ে উঠবে।

গাউনের এই ট্রেন্ডি লুকের সঙ্গে হাতে সিংগল ব্রেসলেট মানাবে ভালো। অথবা ফিংগার ব্রেসলেট রিং-ও এই গাউনের সঙ্গে ম্যাচ করাতে পারবেন। গলায় স্লিম নেকপিস গাউনের লুককে পারফেকশন দেবে। হাতে ক্লাচ এবং হাইহিল সাজ কমপ্লিট করতে সাহায্য করবে।

সিকুইন্স ওয়ার্কের গাউন

সিকুইন্স ওয়ার্কের শাড়ি এবং গাউন, উভয়েরই এখন চড়া ডিমান্ড। আসন্ন উৎসবে পোশাকের হেভি লুক, পোশাকটিকে অপরের চোখে ঈর্ষণীয় করে তুলবেই। সকলেই চাইবেন এমন একটি পোশাক তাদের ওয়াড্রোবেও শোভা পাক। ওয়ান শোল্ডার ড্রেপ সিকুইন্স ওয়ার্কের গাউন যদি আপনি বাছেন তাহলে কানে লম্বা স্টাইলিশ দুল অথবা ড্রপ ইয়াররিং পরতে ভুলবেন না।

এই ধরনের ড্রেসের সঙ্গে লেয়ারড নেকলেস মানানসই হবে। চুল উপরদিকে তুলে লম্বা পনিটেল করতে পারেন অথবা প্রেসিং ডাউন কার্লস-ও করাতে পারেন। গাউনের সঙ্গে ম্যাচ করাতে পারেন পোটলি ব্যাগ বা বটুয়া। হাইহিল ছাড়া গাউনের সৌন্দর্য কিছুতেই খুলবে না— এই টিপস সবসময় মনে রাখতে হবে।

সেক্সি লেয়ার্ড গাউন

বার্বি ডল-এর লুক পেতে চাইলে লেয়ার্ড গাউন বেছে নিতে পারেন। গাউনের লুক এনহ্যান্স করতে পার্ল স্টাডেড চোকার ও পার্ল ড্রপ ইয়াররিং পরুন। হাতে সিলভার স্টাইল ব্রেসলেট এই সাজকে কমপ্লিমেন্ট করবে। ক্লাচ ব্যাগ এবং হাইহিলের সঙ্গে লেয়ার্ড গাউনে আপনি যখন কোনও প্যান্ডেলে এন্ট্রি নেবেন— বিশ্বাস করুন সকলের দৃষ্টি আপনার উপরেই থাকবে।

আরো গল্প পড়তে ক্লিক করুন...