আমার প্রেমিককে স্বামীর সন্দেহর কথা জানালে ও আমাকে জানায় যে ও আমাকে ভালোবাসে এবং বিয়ে করতে চায় কিন্তু আমি ছেলেটির জীবন নষ্ট করতে চাই না।

আমার নতুন প্রতিবেশী সিভিল সার্ভিস পরীক্ষার জন্য প্রস্তুতি নিচ্ছে। বয়স ২১। ওর থেকে আমি প্রায় বছর পনেরো বড়ো একজন বিবাহিত মহিলা। তবে এখনও কোনও ইস্যু নেই। ও শুরুতে আমাকে দিদি সম্বোধন করত। ক্রমে আমাদের মধ্যে বন্ধুত্ব গড়ে ওঠে। তখন থেকেই দিদির পরিবর্তে নাম ধরে ডাকত। আমার স্বামী একটি বেসরকারি কোম্পানিতে উচ্চপদে কর্মরত। কর্মসূত্রে মাঝেমধ্যেই ওনাকে বাইরে যেতে হয়। তখন বাড়িতে আমি একাই থাকি। সেইসময় ওই প্রতিবেশী ছেলেটি আসত সঙ্গ দিতে। সেটা নিয়ে স্বামী সন্দেহ করতে শুরু করে। বিষয়টি জানালে ছেলেটি বলে, ও আমার প্রেমে পড়ে গেছে এবং আমার সঙ্গে শারীরিক সম্পর্ক করতে চায়, প্রয়োজনে বিয়ে করতেও সে প্রস্তুত। তারপর থেকে স্বামী বাড়ির বাইরে গেলেই আমরা যৌনসম্পর্ক উপভোগ করে থাকি। কিন্তু বর্তমানে আমার হঠাৎ অপরাধবোধ কাজ করছে যে এতে ছেলেটির ভবিষ্যৎ নষ্ট হচ্ছে। এই অবস্থা থেকে কীভাবে আমি বেরিয়ে আসব?

প্রথমেই বলে রাখি আপনার আচরণ ঠিক নয়। দায়িত্বজ্ঞানহীনও বটে। এই সম্পর্ক থেকে বেরিয়ে আসা সহজ নয়। ওই প্রতিবেশী ছেলেটিকে পরিষ্কার জানিয়ে দিন, আপনার পক্ষে ডিভোর্স নিয়ে ওকে বিয়ে করা সম্ভব নয়। তবে আপনি ওকে চান না, ভালোবাসেন না, একথা সরাসরি বলবেন না। বরং বোঝান, ওর সামনে উজ্জ্বল কেরিয়ার পড়ে রয়েছে, তা কোনওভাবে নষ্ট হোক সেটা আপনি চান না। আজ মোহের বশবর্তী হয়ে সবকিছু ভালো লাগছে, কিন্তু ১৫ বছরের বড়ো স্ত্রীকে মেনে নেওয়া বেশ কঠিন। সমাজও সেটা মেনে নেবে না। দুজনের জীবনই নরক হয়ে উঠবে। তার চেয়ে পরস্পরের প্রতি শ্রদ্ধা রেখেই সম্পর্ক থেকে সরে আসা সঠিক পদক্ষেপ হবে।

 

 

 

आगे की कहानी पढ़ने के लिए सब्सक्राइब करें

ডিজিটাল

(1 साल)
USD10
 
সাবস্ক্রাইব করুন

ডিজিটাল + 12 প্রিন্ট ম্যাগাজিন

(1 साल)
USD79
 
সাবস্ক্রাইব করুন
আরো গল্প পড়তে ক্লিক করুন...