নতুন পোশাকে নতুন সজ্জায় সজ্জিত হয়ে সকলেই এই কটা দিন আনন্দে হইচই করে কাটিয়ে দিতে চায়। এই আড়ম্বরের মহড়া চলে অন্তত দুমাস ধরে। বলিউডি ছবিতে নায়িকা কী পোশাক পরল বা নায়ক কোন পোশাকের জাদুতে নায়িকার মন কাড়ল এসব নিয়ে চলে চর্চা। ফ্যাশনের উৎপত্তি তো এইসব ছবিগুলো থেকেই সাধারণত হয়ে থাকে। পোশাক যারা ডিজাইন করেন তারাও এই উৎসবের শুরুতেই পোশাকের ডিজাইন নিয়ে নানা এক্সপেরিমেন্ট করেন। যেটা ক্রেতাদের মধ্যে বেশি সাড়া জাগায় সেটাই সেই বছরের মতো Fashion স্টেটমেন্ট হয়ে দাঁড়ায়।

প্রিয় উৎসব যখন তখন যুগের দাবি মেনে হাল ফ্যাশনের পোশাক কেনাই বাঞ্ছনীয় বলেই মনে করেন সকলে। শারদীয়ার কেনাকাটা মানেই শাড়ি কিন্তু পয়লা নম্বরে। শুধু বয়স্করাই শাড়ি পরবেন, নতুন প্রজন্ম শাড়ির বিরুদ্ধে, ধারণাটা সবসময়ই ভুল প্রমাণিত হয়ে এসেছে। বরং তরুণী, যুবতিদের মধ্যে শাড়ির ক্রেজ বেশ প্রশংসনীয়। শাড়ি পরাটা এখন মোটেই ওল্ড Fashion নয় বরং বিভিন্ন ধরনের সুন্দর সুন্দর ডিজাইনের শাড়ির সঙ্গে রুপো বা অক্সিডাইজড গয়নার মিলমিশে সৌন্দর্যকে আকষর্ণীয় মাত্রায় পেঁছে দেওয়াটা অনেক নবীনারই সাধ থাকে।

এবছর আবার শাড়ির সঙ্গে কনট্রাস্ট ব্লাউজ, প্রিন্টেড ব্লাউজ, সুতো দিয়ে নকশা তোলা ব্লাউজ এগুলো যেমন নজর কাড়ছে, তেমনি ব্লাউজের বিভিন্ন ডিজাইনের গলা যেমন টি-কলার নেক, বোট নেক, হল্টার নেক, সামনে পিছনে ভি নেক, ব্যাক নট, গলাবন্ধ ব্লাউজ, কলার দেওয়া এবং লম্বা রাজস্থানি স্টাইলের ব্লাউজ কোমরের দুইপাশে স্লিট করা, অল্প বয়সি কন্যাদের থেকে মাঝবয়সি মহিলারা সকলেই পছন্দমতো রং মিলিয়ে বা কনট্রাস্ট করে কিনছেন। শাড়ি এবং ড্রেস সবকিছুর সঙ্গেই পরার জন্য জাংক জুয়েলারির ফ্যাশন এখন ভীষণ ভাবে ইন। কোল্ড শোল্ডার ডিজাইনার ব্লাউজ শারদীয়া ফ্যাশনে এনেছে আধুনিকতার ছোঁয়া। জাঙ্ক জুয়েলারি ফ্যাশন ভীষণ ভাবে ইন। আর শাড়ির কথা যদি বলতেই হয়, এবছর জামদানি, অরগ্যাঞ্জা, হ্যান্ডলুম শাড়ির ডিম্যান্ড বেশ লক্ষনীয়।

आगे की कहानी पढ़ने के लिए सब्सक्राइब करें

ডিজিটাল

(1 साल)
USD10
 
সাবস্ক্রাইব করুন

ডিজিটাল + 12 প্রিন্ট ম্যাগাজিন

(1 साल)
USD79
 
সাবস্ক্রাইব করুন
আরো গল্প পড়তে ক্লিক করুন...