এক সময় তিনি ছিলেন শুধু অভিনেতা। তারপর তাঁর নামের আগে অভিনেতা ছাড়াও যুক্ত হয়েছে প্রযোজক এবং শিল্পোদ্যোগী শব্দগুলো। প্রতিটি ক্ষেত্রেই তিনি সফল। তাই ভারতীয় চলচ্চিত্র জগতে  তিনি যেমন বিশেষ মর্যাদা পেয়ে চলেছেন, ঠিক তেমন-ই শিল্প-বাণিজ্য মহলেও নজর কেড়ে চলেছেন এই মানুষটি। শুধু তাঁর ভক্তরাই নন, অনেক মানুষ এখন তাঁর সাফল্যের কাহিনি, বক্তব্য কিংবা পরামর্শ শোনেন মনযোগ দিয়ে। সম্প্রতি কলকাতা-র এক অভিজাত হোটেলে আয়োজিত বাণিজ্য-সম্মান প্রদান অনুষ্ঠানে নজর কাড়লেন বলিউড অভিনেতা, প্রযোজক এবং শিল্পদ্যোগী সুনীল শেট্টি।

Bollywood actor Sunil Shetty received applause in Kolkata

আসলে, কলকাতার জেডব্লিউ ম্যারিয়ট হোটেলে সদ্য অনুষ্ঠিত হল এক জমকালো বিজনেস অ্যাওয়ার্ড প্রদান অনুষ্ঠান। আর সেই অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সুনীল শেট্টি। সান্ধ্যকালীন বর্ণময় ওই অনুষ্ঠানে সুনীল-কে দেখা যায় একেবারে কর্পোরেট পোশাকে। শুধু তাই নয়, তাঁর বক্তব্যেও প্রাধান্য পায় বাণিজ্যিক বিষয়। কীভাবে ধৈর্য, নিষ্ঠা, সততা এবং পরিশ্রমের মাধ্যমে নিজেকে প্রতিষ্ঠিত করা যায়, সেই কথা-ই তিনি তুলে ধরেন মঞ্চে দাঁড়িয়ে। আর তাঁর কথাগুলো মনযোগ দিয়ে শোনেন কলকাতা-র বিভিন্ন ক্ষেত্রের শিল্পদ্যোগীরা এবং সেইসব শিল্পদ্যোগীরা খুশি হয়ে আনন্দপ্রকাশ করেন করতালির মাধ্যমে।

প্রসঙ্গত সুনীল জানিয়েছেন, ‘পশ্চিমবঙ্গের শিল্প-বাণিজ্যের সঙ্গে যুক্ত প্রত্যেককে আমি আন্তরিক শুভেচ্ছা জানাই এবং আমি তাঁদের আরও সাফল্য কামনা করি। নতুন প্রজন্মের যাঁরা বাণিজ্যে ইচ্ছুক, তাদেরও আমি স্বাগত জানাই। আর আমি মনে করি, যাঁরা সমস্ত প্রতিকুলতা কাটিয়ে আজ সফল ব্যবসায়ী, তাঁরা সত্যিই কৃতিত্বের দাবীদার এবং সম্মান-প্রাপক। আজ তাই, সেইসব বাণিজ্য-সফল মানুষদের হাতে টাইমস গ্রুপ-এর পক্ষ থেকে পুরস্কার হাতে তুলে দিতে পেরে আমি গর্বিত এবং আনন্দিত।’

উদ্ভাবন এবং উৎকর্ষের নিরলস চেতনা উদযাপন করার অসাধারণ এই সেভেন্থ এডিশন-এর সম্মান-জ্ঞাপন অনুষ্ঠানের অংশ হতে পেরে উদ্যোক্তাদের ধন্যবাদ জানিয়েছেন সুনীল শেট্টি। শুধু তাই নয়, এই মহৎ উদ্যোগকে জারি রাখার জন্যও অনুরোধ করেছেন আয়োজকদের।  সুনীল শেট্টি-র সঙ্গে একই মঞ্চে দাঁড়িয়ে বাণিজ্য-সফল ব্যক্তিদের হাতে পুরস্কার তুলে দিতে পেরে প্রবল আনন্দ প্রকাশ করেছেন টলিউড অভিনেত্রী সৌরসেনী মৈত্র।

ক্ষুদ্র, মাঝারি, মাইক্রো এন্টারপ্রাইজ (এসএমএসই), স্টার্ট-আপ এবং উদীয়মান ব্র্যান্ডগুলিকে তাদের শ্রেষ্ঠত্ব এবং কৃতিত্বের জন্য সম্মানিত করা হয়েছে এই অনুষ্ঠানে। কর্পোরেট, ই-কমার্স, শিক্ষা, রিয়েল এস্টেট, বিজ্ঞান ও প্রযুক্তি, স্বাস্থ্য, শিল্প ও সংস্কৃতি, মিডিয়া এবং বিনোদন সহ বিভিন্ন ক্ষেত্রের বাণিজ্য-সফল ব্যক্তিদের হাতে আয়োজকদের পক্ষ থেকে পুরস্কার তুলে দেন সুনীল শেট্টি। সব শেষে মঞ্চে দাঁড়িয়ে তিনি ধন্যবাদ জানিয়ে গেছেন সিনেমাপ্রেমী দর্শকদের।

আরো গল্প পড়তে ক্লিক করুন...