মোবাইলে অ্যালার্ম বাজতেই শ্রীতমা ধড়ফড় করে ঘুম থেকে উঠে বসে। প্রায় মরার মতো ঘুমোচ্ছিল। কাল অনেকটা ধকল গিয়েছে। অ্যালার্ম না দিলে হয়তো উঠতেই পারত না। কাল রাত্রে পার্টি করতে অত দূর যাওয়া উচিত হয়নি। ফিরতে ফিরতে রাত দুটো বেজে গিয়েছিল। আজ সকালে অডিশন আছে। মোনালিসাটা ছাড়ল না, জোর করে নিয়ে গেল। ওর বয়ফ্রেন্ডের বার্থডে পার্টি, যেতেই হবে। লং ড্রাইভে যাবে কোলাঘাট, ওখানে শের-এ-পাঞ্জাব-এ খানাপিনা, পার্টি হবে।

মোনালিসা, শ্রীতমা স্কুল-জীবন থেকে বন্ধু। এক সঙ্গে কলেজেও পড়েছে। মোনালিসা ব্যাংকে চাকরি করে, এখন কলকাতায় পোস্টিং। খাওয়াদাওয়ার প্রতি বিশেষ আকর্ষণ না থাকলেও, লং ড্রাইভে যাওয়ার লোভটা ছাড়তে পারল না শ্রীতমা। এটা ওর খুব পছন্দের। কখনও কখনও কার বুক করে একলাই বেরিয়ে পড়ে লং ড্রাইভে। মাঝে মাঝে শ্রীতমা স্বপ্ন দেখে লং ড্রাইভে এক অনন্ত যাত্রায় চলেছে সে। কখনও গন্তব্যে পৌঁছোতে পারে কখনও বা পৌঁছানোর আগেই ঘুম ভেঙে যায়।

লং ড্রাইভ শেষে বিস্তীর্ণ নীল সমুদ্র কিনারে সে একা। ঢেউ এর দিকে তাকিয়ে অপেক্ষায় থাকে অন্য কারও। যাকে সে চেনে না, জানে না, দেখেনি কখনও। আলস্য ঝেড়ে উঠতে উঠতে কাল রাত্রির পার্টির মজাগুলো মনে পড়ে খুশির রেখা দেখা দেয় শ্রীতমার মুখে।

মোনালিসার বয়ফ্রেন্ড ঈশান ইঞ্জিনিয়র, আইআইএম থেকে এমবিএ করেছে। মাইক্রোসফট-এ বড়ো পোস্টে চাকরি করে। স্মার্ট, হাসিখুশি ছেলে। কাল মজা করে বলছিল, আগে দেখা হলে সে শ্রীতমাকেই প্রোপোজ করত। ঈশানের কথা শুনে মোনালিসা একপ্রস্থ পিটিয়ে নেয় তাকে।

পার্টিতে ঈশানের বন্ধু সূর্য ছিল সঙ্গে। ইঞ্জিনিয়রিং আর এমবিএ ঈশানের সঙ্গে করেছে, এখন সিঙ্গাপুরে বড়ো মাইনের চাকরি করে। ছুটিতে বাড়ি এসেছে। বন্ধুর বার্থডে পার্টি তো মিস করা যায় না কোনও ভাবেই! চারজনে মিলে বেশ এনজয় করেছে কাল। পার্টি শেষে ফেরবার পথে সূর্য‌ শ্রীতমাকে প্রোপোজ করে। মোনালিসা উস্কায়, হ্যাঁ করে দে।

आगे की कहानी पढ़ने के लिए सब्सक्राइब करें

ডিজিটাল

(1 साल)
USD10
 
সাবস্ক্রাইব করুন

ডিজিটাল + 12 প্রিন্ট ম্যাগাজিন

(1 साल)
USD79
 
সাবস্ক্রাইব করুন
আরো গল্প পড়তে ক্লিক করুন...