সে কী! ভুলে গেলে! সংযুক্তার বাবা জয়চাঁদ তথা জয়চন্দ্র। যিনি স্বয়ম্বরসভার আয়োজন করেছিলেন, সেখান থেকে দিল্লির অধিপতি পৃথ্বীরাজ চৌহান তাঁর প্রেমিকা সংযুক্তাকে তুলে নিয়ে গিয়েছিলেন। মনে পড়ছে সেই ইতিহাস!

—হ্যাঁ, মনে পড়েছে মাথা নাড়ে নয়না।

হেসে সোহম বলে ওঠে— এখন তো ঘোড়া অচল তাই বাইক কিনলাম। আমি, সোহম এই বাইকে চেপে তোমার বোন সোহিনীকে হরণ করে এনে এখানে বিয়ে করব। দেখি তোমার মেসো কেমন করে আমায় আটকাতে পারেন!

থমথমে আবহাওয়াটা মুহূর্তে বদলে গেল। সোনালি হেসে বলল, 'আমাদের বাড়িতে যেও কিন্তু ভাই সোহম!” সোহমও হেসেই উত্তর দিল, “মোটরবাইকটা তো সেইজন্যই কিনলাম গো দিদি! তবে যাবার আগে চিঠি লিখে নিশ্চয়ই জানাব।'

বাড়ি ফেরার দিন পনেরো পরেই এসেছিল সোহমের চিঠি। খামের ওপর সোনালির নাম লেখা ছিল, তাই সে-ই পড়ল।

দিদি,

আমার কথা মনে পড়ছে তো! নয়নাদির কাছ থেকে ঠিকানা নিয়ে চিঠিটা লিখছি। ভালো আছো তো! সোহিনী কেমন আছে? সামনের মাসে চিঠি না এলেই সোহিনী-হরণ পর্বের সূচনা হবে কিন্তু!

আমার প্রণাম নিও। সোহিনীকে আমার ভালোবাসা দিও।

ইতি,

সোহম

॥৩॥

সেই যে চিঠি এল তারপর থেকে সোহমের আর কোনও পাত্তা পাওয়া গেল না। সোহিনীর কলেজ চালু হয়ে গিয়েছিল। নতুন বান্ধবীদের মধ্যে আবার দু'জন বিবাহিত। ক্লাসের ফাঁকে তারা তাদের নতুন জীবনসঙ্গীদের আদর-সোহাগ আর দৈহিক মিলনের গল্প শোনায়। অন্যরা যখন সেইসব গোগ্রাসে গিলতে থাকে, তখনই সোহিনীর মনে পড়ে যায় সোহমের কথা। সোহমের সঙ্গে বিয়ের পর সেও তাকে এমনভাবেই তৃপ্তি দেবে।

সোহিনীর বান্ধবী শতরূপা— একেই শ্রীহীনা তায় কৃষ্ণবর্ণা। হয়তো এই কারণেই ক্লাসের অন্য মেয়েরা তাকে এড়িয়ে চলে। একমাত্র সোহিনীই তাকে নোটস দেয়, বইপত্রও দেয়। সে একদিন অফ পিরিয়ড-এ সোহিনীকে ধরে বলল, “হ্যাঁরে তোকে তো সুন্দর দেখতে, যেখানে যাস ঝিলিক দিয়ে বেড়াস! তোর নিশ্চয়ই অনেক বয়ফ্রেন্ড আছে?'

সোহিনী বলল, “না রে, মাত্র একজনই, সেও বয়ফ্রেন্ড কাম লাভার!”

आगे की कहानी पढ़ने के लिए सब्सक्राइब करें

ডিজিটাল

(1 साल)
USD10
 
সাবস্ক্রাইব করুন

ডিজিটাল + 12 প্রিন্ট ম্যাগাজিন

(1 साल)
USD79
 
সাবস্ক্রাইব করুন
আরো গল্প পড়তে ক্লিক করুন...