মুখ বদলের প্রয়োজনে, যখন মন চায় অন্য কিছু , তখন স্বাদে আনুন কন্টিনেন্টাল টাচ৷ একটু নিজের স্টাইল-এ যাতে বানিয়ে ফেলতে পারেন লোভনীয় সব খাবার, তার জন্য পাশে আছি আমরা৷ দারুণ দারুণ রেসিপি নিয়ে৷

স্ট্রবেরি অ্যান্ড ক্রিম-চিজ ক্রেপস

উপকরণ : ১ কাপ আটা, ১/২ কাপ জল, ৩/৪ কাপ দুধ, ২টো ডিম, ১/২ কাপ চিনি, ১ ছোটো চামচ ভ্যানিলা এসেন্স।

প্রণালী : সমস্ত উপকরণ ব্লেন্ডারে দিয়ে একটা মসৃণ পেস্ট তৈরি করুন। এবার এটা ১-২ ঘন্টার জন্য ফ্রিজে রেখে দিন। একটা ননস্টিক প্যানে অল্প তেল দিয়ে মিডিয়াম আঁচে গরম করুন। এবার ব্যাটার অল্প অল্প করে নিয়ে প্যানকেকের মতো তৈরি করুন।

বেরি সস বানানোর জন্য উপকরণ : ১ কাপ চিনি, ১ টুকরো দারচিনি, ১/২ কাপ ব্লুবেরি, ১/২ কাপ স্ট্রবেরি, ১/২ কাপ চেরি, ১/২ কাপ রাস্পবেরি, ১/২ কাপ জল।

প্রণালী : একটা মিডিয়াম সস প্যানে সমস্ত উপকরণ দিয়ে ঢিমে আঁচে কিছুক্ষণ রান্না করুন। সস গাঢ় হলে তবেই আঁচ থেকে নামান। তারপর ঢেকে রাখুন।

পুরের জন্য : উপকরণ : ১ কাপ চিজ, ৩/৪ কাপ খোয়াক্ষীর।

প্রণালী : একটা বোল-এ ক্রিম, চিজ আর খোয়াক্ষীর একসঙ্গে মেশান। যতক্ষণ না মসৃণ হয় মেশাতে থাকুন। এবার তৈরি করা প্যানকেক বা ক্রেপস-এর মধ্যে এই পুর ভরে বেরি দিয়ে গার্নিশ করুন। বেরি সস-এর পরিবেশন করুন।

ব্রেড-টম্যাটো পরিজ

Bread tomato porridge recipe

উপকরণ : ৫টা পাকা টম্যাটো, ১ ছোটো চামচ প্যাপরিকা পাউডার, অল্প জল, ২ ছোটো চামচ অলিভ অয়েল, অল্প রসুনকুচি, ৩টে ছোটো পেঁয়াজ কুচি করা, কয়েকটি তুলসীপাতা, অল্প গোলমরিচের গুঁড়ো, ৪-৫টা পাউরুটির টুকরো, ১ ছোটো চামচ ফ্রেশ ক্রিম, ১/২ কাপ চিজ গ্রেট করা, নুন স্বাদমতো।

প্রণালী : প্যানে জল গরম করুন। এবার ঢিমে আঁচে টম্যাটো ১০ মিনিট সেদ্ধ হতে দিন। ওপর থেকে প্যাপারিকা পাউডার ছড়িয়ে নাড়াচাড়া করুন। এবার আঁচ থেকে নামিয়ে ঠান্ডা হতে দিন। টম্যাটোর উপরের খোসাটা ছাড়িয়ে নিন। তারপর ব্লেন্ডারে মসৃণ করে পেস্ট করুন।

आगे की कहानी पढ़ने के लिए सब्सक्राइब करें

ডিজিটাল

(1 साल)
USD10
 
সাবস্ক্রাইব করুন

ডিজিটাল + 12 প্রিন্ট ম্যাগাজিন

(1 साल)
USD79
 
সাবস্ক্রাইব করুন
আরো গল্প পড়তে ক্লিক করুন...