অনেক সময়ই এরকম হয় যে কোনও অনুষ্ঠানে যাওয়ার জন্য খুব সুন্দর করে সেজেছেন কিন্তু দেখলেন আপনার মুখটা কেমন যেন লাগছে, কারণ ভ্রু জোড়া ঠিকঠাক নেই। মুখের সঙ্গে ভ্রু-র আকৃতি মানানসই না হলে মুখের ধরনই বদলে যায়! সাজটাও লাগে অসম্পূর্ণ৷ শুধু চেহারার নয়, চোখের সৌন্দর্যেরও অনেকটাই নির্ভর করে Eyebrows-এর উপর।মুখ মণ্ডলকে উজ্জ্বল করতে ভ্রূয়ের ভূমিকা অনস্বীকার্য৷

আইব্রাও -এর আকৃতি সুন্দর করতে অনেকে পার্লারে যান, আবার অনেকে বাড়িতে টুইজার দিয়ে নিজেই করে নেন। একবার আইব্রো শেপ করার পর অন্তত ২-৩ সপ্তাহের আগে আর করানো যায় না। তাই যখন আইব্রাও করাবেন তার আগে ভেবে নিন আপনার মুখের আকৃতির সঙ্গে কী ধরনের আইব্রাও ভালো লাগবে।

সবার ভ্রু জোড়া সুন্দর ঘন হয় না। এর জন্য দুঃখ করার দরকার নেই। বরং মার্কেট থেকে কিনে ফেলুন ভালো Eyebrow pencil। কখনই কালো পেন্সিল ব্যবহার করবেন না। ব্রাউন কালারের শেড নিতে পারেন।   মুখ-কে অ্যাট্রাকটিভ করে তুলুন আইব্রো কালার দিয়ে। জেনে নিন কিছু জরুরি নিয়ম।

 

Appealing eyes

সব মুখে সরু আইব্রাও মানায় না, আবার মোটা আইব্রাও যে আপনার মুখের সঙ্গে মানাবে তার কোনও মানে নেই। সবার ভ্রু জোড়া ঘন, কালো হয় না। তবে এখন বিভিন্ন আইব্রাও পেন্সিল পাওয়া যায় মার্কেটে, যা দিয়ে আপনি নিজের পছন্দমতো আইব্রাও এঁকে নিতে পারেন। জেনে নিন, আইব্রাও সুন্দর করার কার্যকরী টিপ্স ও ট্রিকসগুলো।

  • রঙিন আইব্রো পেনসিল দিয়ে আইব্রো কালার করতে চাইলে বাজারে পেয়ে যাবেন রঙ্ম থেকে রচ্ রকম রঙের পেনসিল।
  •   আইব্রো পেনসিল দিয়ে আইব্রোতে ছোটো স্ট্রোক্স দিন এবং আঙুল দিয়ে হালকা করে ভ্রূ-র নীচে ছড়িয়ে দিন। চিক লুক দেওয়ার জন্য নানা রঙের শেড্স মিশিয়ে স্ট্রোক দিতে পারেন।
  •  পাউডার কালার ব্যবহার করলে ব্রাশ অথবা স্পঞ্জের সাহায্যে স্মাজ করুন। ব্রাশের সাহায্যে পাউডার কালারকে ন্যাচারাল লুক দেবার চেষ্টা করবেন। আইব্রোজ এবং তার শেপ ও সাইজের কথা মাথায় রেখে, আইব্রো পাউডারের কালার পছন্দ করুন।
  •   নিজেকে অ্যাট্রাকটিভ দেখাতে হলে আইব্রোজ এবং চোখের পাতায় একটাই রং ব্যবহার করুন। আইলাইনারও ম্যাচিং করে লাগাতে পারেন।
  •  রাতে শোবার আগে চোখ জল দিয়ে ভালো করে ধুলেই, চোখে লাগানো রং পুরোপুরি পরিষ্কার হয়ে যাবে। এর কোনও পার্শ্বপ্রতিক্রিয়া হয় না। রাতে যদি কালার লাগিয়েও রাখেন, তাহলেও পরে এটি ন্যাচারাল কন্ডিশনে ফিরে আসে।
  •   কালার করার জন্য বাজারে এখন শাইন পেনসিলও পাওয়া যায়।
Tags:
COMMENT