প্রতিদিন জীবনের হাজারো ঝক্বিঝামেলায় শরীর আর মন ক্লান্ত হয়ে পড়েছে? নিজেকে রি-ফ্রেশ করে নিতে চাইছেন? সমস্ত রকম দুশ্চিন্তার সঙ্গে লড়াই করতে, যাবতীয় দুর্ভাবনাকে ঝেড়ে ফেলে জীবনযুদ্ধে প্রস্তুত হওয়ার আগে জেনে নিন কীভাবে থাকবেন চনমনে, স্ফূর্তিতে ভরপুর।

প্রশ্ন অনেকগুলো। উত্তর একটাই– ডি স্ট্রেসিং। ‘দ্য ফোর ফাউন্টেন্স’-স্পা, সবথেকে গুরুত্ব দিচ্ছে এই ডি-স্ট্রেসিং এর বিষয়টিকে।

এই স্পা– ডি-স্ট্রেসিং, ডি-টক্সিফিকেশন, ইমিউনিটি এবং বিউটি– এই চার রকম ভাবে আপনার ভেতর আর বাইরের সৌন্দর্যকে নতুনত্ব দেবে, শারীরিক ও মানসিক ভাবে ডি-স্ট্রেসিং-এর ওপর কাজ করছে এরা। রয়েছে ইন-হাউজ আয়ুর্বেদিক চিকিৎসক ও স্কিন স্পেশালিস্ট। আপনার স্ট্রেস লেভেল জানতে ছোটো একটা প্রশ্ন-উত্তরের পর্ব চলবে। এর থেকে বোঝা যাবে আপনার স্ট্রেস লেভেল কোন পর্যায়ে রয়েছে এবং ঠিক কী ধরনের স্পা ট্রিটমেন্ট আপনার প্রয়োজন। অন্তঃসত্ত্বা মহিলাদের জন্য রয়েছে বিশেষজ্ঞ চিকিৎসকের সঙ্গে কনসাল্ট করার সুযোগ।

এই স্পা-এর একটি বিশেষত্ব হল ‘সেম জেন্ডার থেরাপি’। ফলে মহিলাদের জন্য মহিলা থেরাপিস্টের সুবিধা পাবেন। কোনওরকম অস্বাচ্ছন্দ্য অনুভব করার সুযোগ নেই।

শরীরের ব্যথা-ক্লান্তির আক্রমণ থেকে বাঁচতে, নিতে পারেন সুইডিশ অথবা ব্যাক মাসাজ। টেনশনকে দূরে রাখতে করিয়ে নিতে পারেন অ্যারোমা থেরাপি মাসাজ, হেড-নেক-শোল্ডার মাসাজ বা শিরধারা। অবসন্ন হয়ে পড়ছেন, তাহলে নিতে পারেন থাই মাসাজ বা ফুট রিফ্লেক্সোলজি।

ত্বকের ঔজ্জ্বল্য ফিরিয়ে আনতে জেসমিন বডি পলিশ বা বাস্টার মিট্টি বডি র্যাপ করিয়ে নিতে পারেন। নর্মাল ও শুষ্ক ত্বকের জন্য হাইড্রেটিং ফেসিয়াল খুবই উপকারি। মিশ্র ও তেলতেলে ত্বকের জন্য রি-জুভিনেটিং ফেসিয়াল করিয়ে নিতে পারেন।

চোখে-মুখে-শরীরে বয়সের ছাপ পড়ছে, তাহলে আপনি ভিনোথেরাপি মাসাজ বা ইন্ডিয়ান স্পাইস বডি পলিশ করিয়ে নিন। ভেষজ বডি ম্যাসাজ– আপনার শরীরে এনে দেবে নতুন সতেজতা।

ফোর ফাউন্টেনস

মাসাজ নিতে পারেন এক ঘণ্টা বা তিরিশ মিনিটের জন্য। জীবনযাত্রার স্তরভেদে বিভিন্ন ধরনের প্যাকেজেস রয়েছে। আই-টি প্রফেশনালদের জন্য যেমন বিশেষ অফার রয়েছে তেমনই হোম মেকারদের জন্য রয়েছে অন্যরকমের লাইফস্টাইল প্যাকেজ।

বিয়ের পাত্রী বা পাত্রের জন্যও বিশেষ ব্যবস্থা রয়েছে। স্পা থেরাপির সুবিধা নিতে পারেন ছোটোরাও। নতুন জীবন শুরু করার আগে ‘স্পা’-এর এই সেশন– মন্দ কী!

স্পা শুধু শারীরিকভাবেই আপনাকে পুনরুজ্জীবিত করে নাঃ মানসিক ও আত্মিক ভাবে আত্মস্থ হওয়ারও এ এক পন্থা।

Tags:
COMMENT