দেখতে দেখতে চলে এল একটা নতুন বছর। স্রোতের মতো বয়ে চলে সময়।এই করোনা অতিমারির দিনকালে বদলে গেছে জীবনযাপন, বদলে গেছে আমাদের জীবনশৈলী। এই বদলে যাওয়া সময়ে একবার দেখে নেওয়া যাক এই বছরে ফ্যাশনের দুনিয়ায় নতুন কী এসেছে, বা আসতে চলেছে।

করোনা থেকে সুরক্ষাই এখন ফ্যাশনের মূল মন্ত্র। সেই কারণেই এই শীতের মরশুমে হৈ হৈ করে বিকোচ্ছে হুডি এবং স্কার্ফ। মাথা এবং মুখ ঢাকার ফ্যাশনেবল হাতিয়ার।শীতের সোয়েট শার্ট-এ ফ্লোরাল প্যাটার্ন আর চেকস দারুন ভাবে ইন।ডেনিম জ্যাকেটসও আগের মতোই চাহিদার শীর্ষে থাকছে।

নানারকমের পঞ্চো এবং স্টোলস চলছে ফ্যাশনে। এগুলির সুবিধা হল অনায়সেই এই শীত পোশাক জিনস বা পেনসিল প্যান্টস –এর সঙ্গে পেয়ারিং করা যায়।ব্লেজারে, লং ড্রেসে, শার্ট এবং প্যান্ট- এ জনপ্রিয়তা পাচ্ছে স্ট্রাইপস। সলিড কালার দিয়ে কালার ব্লকিং করার ট্রেন্ড, এ বছরও থাকছে।

হিপ্পি লুক আগেও জনপ্রিয় ছিল। এখনও তরুণ সম্প্রদায়ের মধ্যে এই লুকের জনপ্রিয়তায় ভাঁটা পড়েনি। তবে এবারের হিপ্পি লুক একটু অন্য ধারার। বেশি রঙের আধিক্য থাকবে না। বেশিরভাগই থাকবে নিউট্রাল কালার। ঢিলেঢালা কাপড়ে হিজিবিজি জ্যামিতিক নক্সা আর স্কার্ফ ড্রেস আসর জমাবে।

ঘন একরঙা যে কোনও পোশাক হবে এবছরের শো স্টপার। ডিপ রঙের স্কার্ট, ট্রাউজার এবং শর্টস এর সঙ্গে হাল্কা রঙের ডেনিম টপ হবে জনপ্রিয়। কার্গো প্যান্ট হবে ওয়ার্কপ্লেসের কমফর্টেবল পোশাক।

Tags:
COMMENT