পৃথা দেয়াল ঘড়ির দিকে তাকাল। রাত ১২টা বাজে। মিহির এখনও এসে পৌঁছল না দেখে চিন্তায় পড়ে গেল পৃথা। কিছুক্ষণ আগে পৃথা যখন মিহিরকে ফোন করেছিল, তখন উত্তর পেয়েছিল, দিস নাম্বার ইজ নট রিচেব্ল। এত দেরি তো করে না মিহির! আজ যে কী হল! কোনও দুর্ঘটনায় পড়েনি তো? নট রিচেব্ল কেন বলছে? চিন্তায় পড়ে যায় পৃথা।

শুধু খারাপ চিন্তা মাথায় ঘুরপাক খাচ্ছে পৃথার। খুব ঘাবড়ে যায় সে। কারণ, এই শহরটা তার কাছে নতুন। সে প্রায় কাউকেই চেনে না। কার সাহায্য নেবে ভেবে ঠিক করতে পারছে না। বাপের বাড়ির শহর কলকাতা হলে, সে এতক্ষণে দুচারজনকে ডেকে নিয়ে সাহায্য চাইত।

আসলে, মিহিরের সঙ্গে বিয়ে হওযার পর দিল্লি চলে আসে পৃথা। একটি মাল্টি ন্যাশনাল কোম্পানিতে সেল্স এগ্জিকিউটিভ হিসাবে কাজ করে মিহির। তা প্রায় বছর পাঁচেক হয়ে গেল মিহির এবং পৃথা দিল্লিতে ঘর ভাড়া নিয়ে থাকে। ওরা এখনও মা-বাবা হয়নি। বিয়ের পর ওরা এখনও গোল্ডেন টাইম পাস করছে। এবার হয়তো দুই থেকে তিনজন হওযার প্ল্যান করবে।

অফিস কলিগ ছাড়াও, মিহিরের অনেক বন্ধু আছে দিল্লিতে। তাদের সঙ্গে সন্ধেবেলা আড্ডাও মারে মিহির। কিন্তু দেরি হলে ফোন করে জানিয়ে দেয়। আজ যে কী হল... ভাবতে থাকে পৃথা।

অনেক সময় অবশ্য অফিস-এ বস্-এর সঙ্গে মিটিং করতে গিয়ে দেরি হয়। আর দেরি হলেই এসে নানা অজুহাত দেবে। কখনও বলবে, বস্ আমাকে একটা জরুরি কাজ করতে দিলেন অফিস ছুটির সময়। কোনও দিন হয়তো বলবে, আজ বস্-এর সঙ্গে কফি শপ-এ গিয়ে কফি খেতে গিয়ে দেরি হয়ে গেল।

মিহিরের কাজের প্রতি একাগ্রতা এবং অনেস্টির জন্য যে, মিহিরকে কিছুটা বেশি গুরুত্ব দেন ওর বস্, এটা জানে পৃথা। শুধু এটুকুই নয়, মিহিরের বস্-এর সম্পর্কে পৃথা জেনে গেছে আরও অনেক কিছু। মেয়েদের নিয়ে শপিং-এ যাওইয়া, ককটেল পার্টিতে যাওয়া, এসবও যে-বেশ পছন্দ করেন মিহিরের বস্, এসবও পৃথা জেনেছে মিহিরের মাধ্যমে। আসলে পৃথা এবং মিহির স্বামী-স্ত্রী হলেও, বন্ধুর মতো। তাই মিহির মজা করে পৃথাকে অনেকবার-ই বলেছে, পৃথা, তুমি তো একদিন শপিং-এ যেতে পারো আমার স্যার-এর সঙ্গে, তাহলে আমার ভালো প্রোমোশন হতো। এমনই সাত-পাঁচ ভাবতে ভাবতে মোটর বাইকের শব্দ শুনতে পেল পৃথা। ছুটে গেল দরজার দিকে। দরজার আইহোল-এ চোখ রাখতেই পৃথা দেখতে পেল, মিহির এসে গেছে। এবার নিশ্চিন্ত হল সে এবং দরজা খুলে দাঁড়াল।

आगे की कहानी पढ़ने के लिए सब्सक्राइब करें

ডিজিটাল

(1 साल)
USD10
 
সাবস্ক্রাইব করুন

ডিজিটাল + 12 প্রিন্ট ম্যাগাজিন

(1 साल)
USD79
 
সাবস্ক্রাইব করুন
আরো গল্প পড়তে ক্লিক করুন...