বাংলা ছবি ‘প্রাপ্তি’ প্রদর্শিত হয়েছে ২৭তম কলকাতা আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে এবং ভারতীয় ভাষার চলচ্চিত্র বিভাগে স্পেশাল জুরি অ্যাওয়ার্ড জিতে নিয়েছে ছবিটি। আর এই সাফল্যকে পাথেয় করে এবার ছবিটির বাণিজ্যিক মুক্তির ব্যবস্থা করতে চলেছেন প্রযোজক এবং পরিচালক। আগামী ১০ জুন ছবিটি মুক্তি পাবে বলে সম্প্রতি জানানো হয়েছে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে।

Actor Samadarshi Dutta and Pratyusha Roslin

বুদ্ধদেব গুহ-র লেখা ছোটোগল্প অবলম্বনে তৈরি হয়েছে ‘প্রাপ্তি’। ছবিটি পরিচালনা করেছেন অনুরাগ পতি। দেশপ্রিয় পার্ক অঞ্চলের একটি লাউঞ্জে সম্প্রতি ছবিটির মিউজিক লঞ্চ করা হল আনুষ্ঠানিক ভাবে।

সোমা এবং সুনন্দ স্বামী-স্ত্রী। বিহারের বারি অঞ্চলে বনবিভাগে কাজ করে সুনন্দ, তাই সোমাকেও ওখানে গিয়ে থাকতে হয়েছে স্বামীর সঙ্গে। এক বছর আগে বিয়ে হয়েছে ওদের। কিন্তু সোমা কিছুতেই তার স্বামীর সংসারে মন বসাতে পারছে না। সারাদিন তার মন ভার হয়ে থাকে। আসলে তার অন্তর জুড়ে আছে বেদেদা’। বেদেদা’কে সে কিছুতেই ভুলতে পারছে না। তাই সোমা তার ভালোবাসা এবং অসহায়তার কথা জানিয়ে চিঠি লিখতে শুরু করে বেদেদা’র উদ্দেশ্যে কিন্তু সেই চিঠির কোনও উত্তর আসে না। সোমা মনমরা হয়ে থাকে। এভাবেই সময় এগিয়ে চলে। একদিন হঠাৎ অঘোষিতভাবে বেদেদা’ উপস্থিত হয় সোমার শ্বশুর বাড়িতে। বেদেদা’-র এই আকস্মিক আগমনে এক অবর্ণনীয় আনন্দে ভরে ওঠে সোমা-র মন। কিন্তু এরপর কী ঘটবে, তা-ই ‘প্রাপ্তি’ ছবির ক্লাইম্যাক্স।

Actor Samadarshi Dutta, Film Director Anuraag Pati and Actress Pratyusha Roslin

সমদর্শী দত্ত, প্রত্যুষা রোজলিন, দেবদূত ঘোষ এবং অনন্যা পাল ভট্টাচার্য অভিনয় করেছেন এই ছবির বিভিন্ন চরিত্রে।

ছবিটিতে ব্যবহৃত হয়েছে মোট তিনটি গান। গানগুলি লিখেছেন রিতম সেন। সুরারোপ করেছেন শ্রাবন ভট্টাচার্য। কন্ঠদান করেছেন রেখা ভরদ্বাজ এবং অমৃতা সিং। আবহসংগীত পরিবেশন করেছেন প্রিয়াংকো দাস ও শুভদীপ মজুমদার। চিত্রগ্রহণের দায়িত্বে ছিলেন সৌরভ বন্দ্যোপাধ্যায় এবং সম্পাদনায় পবিত্র জানা। শব্দ প্রক্ষেপনে ছিলেন তীর্থংকর মজুমদার। শিল্প নির্দেশনার দায়িত্ব সামলেছেন কাঞ্চন চট্টোপাধ্যায় এবং প্রসেনজিৎ হালদার। ‘প্রান্তিকা প্রোডাকশনস’-এর ব্যানারে নির্মিত এই ছবিটির নিবেদক প্রত্যুষা রোজলিন।

Tags:
COMMENT