অঞ্জলি বেশ জোরের সঙ্গে বলতে শুরু করল, “আপনাদের তিনজনকে ঘুরতে ফিরতে দেখে লোকে হয়তো ভেবে নেয় মানসী রোহিতের গার্লফ্রেন্ড। কিন্তু আসলে ওর সঙ্গে আপনার প্রেমের সম্পর্ক রয়েছে। সঞ্জীবদা, আমি এই মুহূর্তে ঠিক করলাম রোহিত এবং আপনার সুখশান্তির জন্য রোহিতকে, আমন সম্পর্কে সব খুলে বলব। কিন্তু আমি চাই আপনিও এই মুহূর্ত থেকে রোহিতের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করবেন।'

—অঞ্জলি, তুমি চাইলেই আমি রোহিতের সঙ্গে সম্পর্ক ত্যাগ করব, এই ধারণা খুব ভুল। সঞ্জীব ইরিটেডেড হয়ে বলল।

—এই বন্ধুত্ব তো আমি ভেঙেই ছাড়ব কারণ আপনাদের দুজনের বন্ধুত্ব বজায় থাকলে আমার ক্ষতিই হবে। এটা তো আমার সৌভাগ্য যে, আমি জানতে পেরেছি রোহিতের মিথ্যা সাক্ষ্য দেওয়ার ফলেই মানসীর সঙ্গে অবৈধ সম্পর্ক শিখা বউদির থেকে এতদিন লুকিয়ে রাখতে পেরেছেন। কালকে রোহিতও এরকম অন্যায় কাজ করতে পারে! আর এই জন্যই আপনাদের দুজনের বন্ধুত্ব আমার বিবাহিত জীবনের ভবিষ্যৎ সুখ-শান্তির জন্য বিরাট ক্ষতির কারণ হয়ে উঠতে পারে। ইমোশনাল হওয়ার ফলে অঞ্জলির গলার স্বর সামান্য কেঁপে গেল।

—তুমি ফালতু কথার পাহাড় দাঁড় করাচ্ছ অঞ্জলি।

—আপনি যা ভাবছেন ভাবুন। কিন্তু রোহিতের সঙ্গে আপনাকে বন্ধুত্ব ভাঙতেই হবে।

—অঞ্জলি, তুমি বুঝতেই চাইছ না, রোহিতের সঙ্গে বন্ধুত্ব ভেঙে গেলে আমি খুব একলা হয়ে যাব। সঞ্জীবের গলায় হতাশা ঝরে পড়ল।

—আপনি আমার দিকটাও একটু দেখুন সঞ্জীবদা। আমি চাই না মানসীর সঙ্গে অবৈধ সম্পর্ক বজায় রেখে আপনি রোহিতের কাছে ভুল উদাহরণ তুলে ধরুন। আমি নিজেকে শিখা বউদির পরিস্থিতিতে দেখতে চাই না।

—তুমি তো কিছুতেই বুঝতে চেষ্টা করছ না অঞ্জলি যে, রোহিতকে ছেড়ে দিলে আমার কাছে বাঁচা-মরা সমান হয়ে যাবে! সঞ্জীবের গলা ধরে এল।

—মানসীর সঙ্গে অবৈধ সম্পর্কটার থেকে রোহিতের সঙ্গে বন্ধুত্বের সম্পর্ক আপনার কাছে যদি বেশি গুরুত্বপূর্ণ মনে হয়, তাহলে আপনি মানসীর সঙ্গে সম্পর্কটা থেকে কেন বেরিয়ে আসছেন না? অঞ্জলি উত্তেজিত হয়ে সঞ্জীবের দিকে প্রশ্নটা ছুড়ে দিল।

आगे की कहानी पढ़ने के लिए सब्सक्राइब करें

ডিজিটাল

(1 साल)
USD10
 
সাবস্ক্রাইব করুন

ডিজিটাল + 12 প্রিন্ট ম্যাগাজিন

(1 साल)
USD79
 
সাবস্ক্রাইব করুন
আরো গল্প পড়তে ক্লিক করুন...