পার্টি হোক বা বন্ধুদের সঙ্গে আউটিং, কী পরে যাবে জুন সেই নিয়ে খুব টেনশনে থাকে। ঘুরিয়ে ফিরিয়ে সেই একঘেয়ে জিন্স-টিশার্ট, জিন্‌স-টপস্, কুর্তি, পাতিয়ালা, সালোয়ার নয়তো স্কার্ট পরতে পরতে সে রীতিমতো ক্লান্ত। ইউনিক কিছু চাই। এখন তো সে আর ছোটোটি নেই, যে মা-বাবা যা পছন্দ করে কিনে দেবে, তাই পরবে। এখন সে ইলেভেন বলে কথা। গত কয়েকদিন ধরে কোচিং ক্লাসের একজনকে দেখলে হৃদপিণ্ডের দাপাদাপি শুরু হয়ে যায়। ওই কোচিং ক্লাস থেকেই পিকনিক যাওয়া ঠিক হয়েছে। তাই সাজগোজে সকলের থেকে একটু অন্য তাকে লাগতেই হবে। আর লাগবে না-ই বা কেন, সে যথেষ্ট ফ্যাশন কনশাস-ও বটে। তবু একটা কিন্তু কিন্তু। কী পরা যায়।

হঠাৎই সামনের বুটিকের রিয়াদির কথা মনে পড়ে জুনের। রিয়াদিই প্রথম Printed Pants-এর কথা সাজেস্ট করে। প্রিন্টেড প্যান্ট? বেশ অবাকই হয় জুন। কেমন লাগবে তাকে, এর আগে তো কোনওদিন ট্রাই করেনি। একটা দ্বিধা ছিলই। কিন্তু ক্যারি করার গুণে সেটাও সুপারহিট হল পিকনিকে। ছোট্ট একরঙা টপ আর প্রিন্টেড প্যান্টে পার্টির মধ্যমণি হয়ে উঠল জুন।

শুধু জুন নয়, আজ টিনএজারদের ওয়ার্ডরোবে ক্রমশ জায়গা করে নিচ্ছে প্রিন্টেড প্যান্ট। ভাবছেন কোনটা বাছবেন, কোনটা পরবেন? চিন্তা করবেন না। সেখানেও ডিফারেন্ট শেডের ডিফারেন্ট ডিজাইনের ভ্যারিয়েশন। শুধু আপনার চেহারা আর লুকের কথা খেয়াল রেখে সঠিক জিনিসটি বেছে নিতে পারলেই বাজিমাতা। প্রিন্টেড প্যান্টের ভ্যারিয়েশনে আপনি পেয়ে যাবেন—স্ট্রিট স্টাইল, অ্যানিম্যাল প্রিন্টস, ফ্যাশন, বুটিক, পাইথন, রেট্রো, স্পটিক্‌স, ফ্লোরাল প্যাটার্ন এবং স্টাইল নিউজ।

Trendy Printed Pants

 

প্রিন্টেড প্যান্টের রকমফের

ফিটেড অ্যান্ড ফেমিনিন যথাযথ ফিটেড কার্ট ও কেতাদুরস্ত ডিজাইনের উপরই নির্ভর করবে আপনার ওভারঅল লুক। দিনের বেলা কোথাও যেতে হলে প্রিন্টেড প্যান্টের সঙ্গে চুজ করুন সিম্পল টপ আর রাতে শুধু টপের উপর একটা জ্যাকেট বা শ্রাগ অ্যাড করলেই আপনি অনায়াসেই হয়ে উঠতে পারেন মোহময়ী।

রেট্রো ইন্সপিরেশন ক্যাজুয়াল অ্যান্ড ক্যান্ডিড লুক পেতে মাল্টিকালারড আই ক্যাট প্যান্টের সঙ্গে ক্যাজুয়াল লুকের সাধারণ স্যান্ডাল একেবারে পারফেক্ট।

প্রিটি ইন পাইথন নিজেকে একটু বোল্ড লুক দিতে চাইলে আপনি বেছে নিতেই পারেন মেটালিক অ্যান্ড স্নেক প্রিন্ট। মাঝেমধ্যে লুক বদলানোর জন্য দু-এক পিস ওয়ার্ডরোবে রেখে দিন।

অ্যানিম্যাল প্রিন্ট যদি প্রিন্ট নিয়ে কনফিউজড হন, তাহলে বলব অ্যানিম্যাল প্রিন্ট ট্রাই করুন। উজ্জ্বল রং এবং অ্যানিম্যাল নকশার বোল্ডনেস আপনার প্রেজেন্সটাকেই চোখে পড়ার মতো করে তুলবে। এর মধ্যে একটা বোহেমিয়ান ব্যাপারও আছে।

এছাড়া ফ্লোরাল প্রিন্ট, সিকোয়েন্স বা রকমারি জ্যামিতিক নকশার প্যান্টও রাখতে পারেন পছন্দের তালিকায়। রয়েছে অ্যাবস্ট্র্যাক্ট আর বাঁধনি প্রিন্টও। কোনওটা এথনিক আবার কোনওটা ইন্দো-ওয়েস্টার্ন লুকের এক রেঞ্জ তৈরি করুন আপনার পছন্দমতো।

সব থেকে বড়ো কথা এগুলো বিভিন্ন কালার দিয়ে এমনভাবে মিক্স অ্যান্ড ম্যাচ করে বানানো হয়ে থাকে যে, চাইলে একটা প্যান্টের সঙ্গেই আপনি বদলে বদলে যে-কোনও টপ ব্যবহার করতে পারেন।

তবে প্রিন্টেড প্যান্ট পরার আগে কয়েকটা বিষয় খেয়াল রাখা উচিত

  • যদি আপনার শরীরের নীচের অংশ অর্থাৎ কোমরের পোরশন হেভি হয়, তাহলে ফিটেড প্যান্ট এড়িয়ে যাওয়াই ভালো। বরং সেক্ষেত্রে আপনি ডার্ক গ্রাউন্ড প্রিন্ট, হরাইজন্টাল প্রিন্ট অথবা অলওভার সাবটাইল প্রিন্ট বাছুন। তুলনামূলক স্লিম লাগবে।
  • আপনার উচ্চতা যদি কম হয়, তাহলে হরাইজন্টাল প্রিন্টের পরিবর্তে ভার্টিকাল প্রিন্ট বাছলে অনেকটা দীর্ঘাঙ্গী লাগবে।
  • প্রিন্টেড প্যান্টের সঙ্গে কখনোই খুব জমকালো জুতো পরবেন না।
আরো গল্প পড়তে ক্লিক করুন...