উৎসবের সন্ধ্যায় সাজগোজ করবেন ঠিকই, কিন্তু টছিক চোখের মেক-আপ না করতে পরলে, গোটা সাজটাই তো মাটি। তাই এবছর উৎসবের মেক-আপে বিশেষ ভাবে প্রাধান্য পাচ্ছে চোখ। আই মেক-আপ কেউ ভারী করছেন, কেউ রাখছেন সিম্পল।সাজ সম্পূর্ণই হয় না, যদি চোখের সাজ ঠিক মতো না হয়। কিন্তু সমস্যাটা সেখানেই। ঠিক করে সেজেগুজে বেরোলেও সবচেয়ে আগে নষ্ট হয় চোখের মেকআপ। তাই জেনে নিন কী ভাবে মেকআপ করলে চোখের মেকআপ দীর্ঘস্থায়ী হবে।Eye make-up tricks–এর সিক্রেটটা হল, আইশ্যাডো দীর্ঘক্ষণ স্থায়ী করতে প্রথমে চোখের মেক-আপ করার সময় আই প্রাইমার দিয়ে একটি বেস তৈরি করুন। এতে আইশ্যাডো ঠিক ভাবে বসবে।

যারা সিম্পল Festive eye make-up করতে চান তাদের জন্য আমাদের পরামর্শ হল, পুরো আইলিড-এ ব্যবহার করুন মাত্র দুটো রং। চোখের গভীরতা বাড়াতে, ক্রিজে লাইট ব্রাউন শ্যাডো ব্লেন্ড করে, পুরো আইলিডে শ্যাম্পেন শেডের শ্যাডো ব্যবহার করুন। লোয়ার ল্যাশলাইনে চকোলেট ব্রাউন শ্যাডো ব্লেন্ড করে, ঘন মাস্কারার পরত দিন।

যারা একটু বোল্ড লুক চান তারা অবশ্যই বোল্ড, ব্রাইট ডার্ক কালার, গ্লিটার, শাইন, গ্লস সবই ব্যবহার করতে পারেন পোশাকের সঙ্গে সামঞ্জস্য রেখে। একঘেয়ে কালো মাস্কারার পরিবর্তে ব্রাইট মাস্কারা, নিয়ন শেড, প্যাস্টেল শেডের আইলাইনার ব্যবহার করতে পারেন। এর পাশাপাশি স্ট্রাকচারড আই-ব্রো, স্মিয়ার্ড আইশ্যাডোও যুক্ত হচ্ছে লিস্টে।

মিক্স ম্যাচ আইশ্যাডো এখন ট্রেন্ডিং। আপনি যদি একটু সাহসী লুকের পক্ষপাতী হন, তাহলে উইংগড আই লাইনার বা গ্রাফিকাল আইজ-এর যে-কোনওটি বাছতে পারেন। কালারড আর গ্রাফিকাল লাইনার এই মুহূর্তে বেশ ইন। এই লাইনারের বিশেষত্ব একটু কার্ভ রেখা টানা। অর্থাৎ চোখের ভিতরের কোণে খুব সরু হয়ে শুরু করে ক্রমশ চওড়া হবে এবং শেষে উইংভ শেপ নেবে।

অনেকেই শিমার আইশ্যাডো লাগাতে ভালবাসেন। তবে এটা ঠিক ভাবে না লাগালে পাতা থেকে খসে পড়তে থাকে। কাজেই এর জন্য একটা আইশ্যাডো ব্রাশে একটু সেটিং স্প্রে লাগিয়ে নিন, তারপর তা দিয়ে শিমার শ্যাডো লাগান। এটি অনেক ক্ষণ স্থায়ী হবে।

তবে ট্রেন্ড যাই হোক, সাজার সময় শুধু একটা কথা মাথায় রাখা জরুরি– নিজের ব্যক্তিত্ব ফুটিয়ে তুলতে যেটা আপনাকে মানায়, সেই সাজেই মেলে ধরুন নিজেকে।

Tags:
COMMENT