যখনই আমরা নেল পলিশ চুজ করি, তখন অনেকরকম কালার আমাদের আকর্ষণ করে। অনেকেই আবার ভাবনাচিন্তা না করে নেল পলিশ কিনে নেন যা ট্রেন্ড চলছে তাই। কিন্তু আপনারা জানেন কি যে, স্কিন টোনের সঙ্গে সামঞ্জস্য রেখে নেল পলিশ না ব্যবহার করলে, আপনার হাত এবং নখের সৌন্দর্য নষ্ট হয়ে যেতে পারে। অর্থাৎ, সৌন্দর্য বাড়ানোর জন্য যে- নেল পেইন্ট ব্যবহার করলেন, তা হিতে বিপরীত হয়ে গেল এবং আপনার ইচ্ছেপূরণ হল না।

তাই আমরা আপনাকে পরামর্শ দিচ্ছি এই যে, নেল পেইন্ট চুজ করুন স্কিন টোন অনুযায়ী। এ বিষয়ে গুরুত্বপূর্ণ টিপ্স দিচ্ছেন কসমেটোলজিস্ট ভারতী তানেজা।

ডাস্কি স্কিন টোন

ডাস্কি স্কিন টোন খুবই আকর্ষণীয় বলে মনে করা হয়। কারণ, এই স্কিন টোনের উপর সবরকম নেল কালার ম্যাচ করে এবং বেশ আকষর্ণীয়ও লাগে। আর নেল পেইন্ট কিনতে গিয়ে যদি আপনি কনফিউজড থাকেন, তাহলে ডার্ক শেডস, পিংকিশ, অরেঞ্জ, গাজরের মতো রং, ডার্ক ব্রাউন প্রভতি বেশ ভালো লাগবে। অতএব, ট্রাই করে দেখুন একবার।

আবার স্কাই-ব্লু কালারের কথা-ই যদি ওঠে তো নিশ্চিত থাকুন যে, এই কালার এমনই স্কিন টোন-এ যায়, যা আকাশের রং-এর মতো উজ্জ্বল। অর্থাৎ, ডাস্কি কিন্তু ব্রাইট স্কিন টোন-এ স্কাই-ব্লু কালার খুবই ভালো লাগবে। আপনি সিলভার কিংবা গোল্ড কালারও ট্রাই করতে পারেন। ডাস্কি স্কিন টোন-এ নেল আর্টও বেশ ভালো লাগবে।

কোন কালার বাদ দেবেন : ডাস্কি স্কিন টোন হলে শুধু ব্ল্যাকিশ কোনও কালার ব্যবহার করবেন না। বাদবাকি সবরকম কালার-ই ব্যবহার করতে পারেন।

ফেয়ার স্কিন টোন

আপনি হয়তো ভাবছেন যে, আপনার স্কিন খুব ফরসা, তাই হয়তো সবরকম কালার আপনার নখে ব্যবহার করতে পারবেন এবং ভালো লাগবে। এই ধারণা ঠিক নয়। কারণ, কিছু Nude shade আপনার নেল-এ ভালো লাগবে না। আপনার যদি ফেয়ার স্কিন হয় এবং আপনি যদি ভেবে থাকেন যে, আপনাকে পিংক, লাইট পার্পল, মিডিয়াম কিংবা ডার্ক রেড দারুণ মানাবে তাহলে ফরসাদের উদ্দেশ্যে জানাই যে, এইরকম ভাবাটা ভুল। বরং যাদের স্কিন টোন ফ্যাকাশে, তারা যদি লাইট শেড নেল কালার ব্যবহার করেন, তাহলে তা খুবই মানানসই হবে। আর এই লাইট শেড নেল কালারের মধ্যে আছে লাইট রেড, লাইট পার্পল ইত্যাদি।

যদি আপনি ট্র্যাডিশনাল লুক চান তাহলে ব্যবহার করুন প্যাস্টেল শেডস এবং যদি ট্রেন্ডি লুক চান তাহলে ব্যবহার করুন লাইট রেড কালার।

কোন কালার বাদ দেবেন : ডার্ক শেড-এর সমস্ত কালার রাখুন বাতিলের খাতায়। যেমন ডার্ক ব্ল্যাক, মেরুন প্রভৃতি। সেইসঙ্গে, অ্যাভয়েড করুন গোল্ডেন কালার।

Branded nail paints সেরা : বিভিন্ন রং-এর লোকাল নেল পেইন্ট আপনি বাজারে পেয়ে যাবেন কিন্তু কম দামে পাচ্ছেন বলেই কিনে নেওয়া ঠিক হবে না। কারণ, আপনি হয়তো জানেন না যে, বাজারে কম দামে আকষর্ণীয় এমন কিছু নেল পেইন্ট পাওয়া যায়, যা আপনার ত্বকের সংস্পর্শে গেলে ক্ষতি হতে পারে। কারণ, বাজার চলতি বেশ কিছু নেল কালার নিকৃষ্টমানের উপকরণ দিয়ে তৈরি করা হয়ে থাকে। আর এসব কম দামি বাজে নেল পলিশ আপনার শরীরে ক্ষতিকারক প্রভাব ফেলতে পারে। অতএব, যখনই বাজার থেকে কিংবা অনলাইনের মাধ্যমে কোনও নেল পেইন্ট কিনবেন, তখন সেসবের গুণমান যাচাই করে নেবেন। অবশ্য বিপদের ঝুঁকি এড়াতে হলে Branded nail paint কেনা-ই ভালো।

Tags:
COMMENT