কিছুক্ষণ এন্টারটেইনমেন্ট-এর ব্যানারে অমৃতা দে’র প্রযোজনায়, ঠিক পুজোর পরই রিলিজ হতে চলেছে নতুন বাংলা ছবি ‘শুভ বিজয়া’। এটি এই প্রযোজনা সংস্থার তৃতীয় বাংলা ছবি । পারিবারিক কাহিনির প্রেক্ষাপটে তৈরি হয়েছে ছবি । বাঙালিয়ানার মেজাজটাকে ধরে রাখতে, বাঙালির প্রাণের উৎসব দুর্গাপুজোকে কেন্দ্র করেই আবর্তিত হয়েছে রোহন সেন পরিচালিত ছবি ‘শুভ বিজয়া’ । বস্তুত  উত্তর কলকাতার একটি যৌথ পরিবারের মর্মস্পর্শী গল্পই উঠে আসবে এই  Shubho Bijoya ছবিতে ।

সম্প্রতি লঞ্চ হল ছবির ফার্স্ট লুক। আর এই ফার্স্ট লুকে একেবারে সাবেকি সাজে দেখা গেল বনি-কৌশানিকে। অন্যদিকে আটপৌরে সাজে সেজেছিলেন চূর্ণীও।পুরোদস্তুর বাঙালি ধুতি-পাঞ্জাবিতে এসেছিলেন কৌশিক গঙ্গোপাধ্যায়ও।

আগে একই ছবিতে অভিনয় করলেও এই প্রথম বড়ো পর্দায় প্রথম জুটি বাঁধছেন কৌশিক গঙ্গোপাধ্যায় এবং চূর্ণী গঙ্গোপাধ্যায় । পাশাপাশি এই প্রথমবার বনি সেনগুপ্ত এবং কৌশানি মুখোপাধ্যায়ও কোনও পারিবারিক ছবিতে ধরা দেবেন একেবারে অন্য ইমেজে । বনি-কৌশানি তাঁদের ছেলে ও বৌমার ভূমিকায়। অন্যদিকে খরাজ মুখোপাধ্যায় রয়েছে কৌশিক গঙ্গোপাধ্যায়ের ভাইয়ের ভূমিকায়। এছাড়াওছবিতে রয়েছেন দেবতনু, অমৃতা দে-সহ আরও অনেকে ।

সংসারে থাকতে গেলে নানা ঘাত প্রতিঘাত ও ওঠা-নামার ঘটনা ঘটে।সে কথাই বলবে রোহনের ছবিটি।বিজয়া দশমীর পরে ছবিটিকে প্রক্ষাগৃহে আনার  উদ্দশ্যই হল বিজয়ার চার্মটা ধরে রাখা। ছবির সঙ্গীত পরিচালনা করবেন অনিন্দ্য চট্টোপাধ্যায়, স্যাভি এবং রণজয় ভট্টাচার্য । ক্যামেরার নেতৃত্বে থাকবেন মানস গঙ্গোপাধ্যায় । সম্পাদনা করবেন সায়ন্তন নাগ ।

শুভ বিজয়া ছবির সঙ্গীত পরিচালনার দায়িত্বে রয়েছেন অনিন্দ্য চট্টোপাধ্যায়, স্যাভি ও রণজয়। প্রসঙ্গত, তুহিনা দাস, শান্তিলাল মুখোপাধ্যায় অভিনীত পরিচালক রোহন সেনের ‘অপরাজিতা’ ছবিটিও এ বছরই মুক্তি পেয়েছিল। বাবা ও মেয়ের সম্পর্কের টানাপড়েনের গল্প বলেছিল ছবিটি। বক্স অফিসে সে ভাবে সাফল্য লাভ করেনি ‘অপরাজিতা’। ছবিটিও মুক্তি পেয়েছিল কম সংখ্যক হলে। কিন্তু দমে না গিয়ে শুভ বিজয়া-কে ঘিরে নতুন উদ্দীপনায় প্রস্তুত হচ্ছে গোটা টিম।

Tags:
COMMENT