আমি অবাঞ্ছিত রোম পরিষ্কার করার জন্য বহুদিন ধরে ওয়্যাক্স প্রয়োগ করে আসছি। কিন্তু কিছুদিন ধরে লক্ষ্য করছি ত্বকে কালো এবং ছোপ ছোপ দাগ দেখা দিয়েছে। দাগ দূর করার জন্য কী সমাধান রয়েছে?

সকলেই মোমের মতো সুন্দর মোলায়েম ত্বক পেতে চান। এর জন্য ওয়্যাক্সিং হল সবথেকে ভালো বিকল্প। এর একাধিক সুবিধা রয়েছে। এটি ত্বককে মোলায়েম করে ত্বকের ট্যান দূর করে, ত্বক কে করে সুন্দর। তবে জেনে রাখা ভালো এর একটি মারাত্মক পার্শ্বপ্রতিক্রিয়াও রয়েছে। ঘন ঘন ওয়্যাক্সিং করালে ত্বকের স্থিতিস্থাপকতা নষ্ট হয়ে যায়, ত্বকে বলিরেখা দেখা দেয়, ত্বক কুঁচকে যায়। এছাড়াও সংক্রমণেরও ভয় থাকে। ত্বকের পিগমেনটেশন, লালচে ভাব এগুলোও এই ক্ষেত্রে খুব কমন সমস্যা হয়ে দেখা দিতে পারে।

ওয়্যাক্স ব্যবহার করলে ত্বক কখনও কালো হয় না। আপনার ত্বকে দাগের কারণ, হেয়ার রিমুভাল ক্রিম অথবা রেজার হতে পারে। তাছাড়াও হরমোনাল পরিবর্তন, প্রিসিওডি, থাইরয়েড অথবা কোনওরকম রিয়্যাকশনও হতে পারে। আন্ডারআর্মের কালো রং দূর করতে ডাক্তারের পরামর্শে কম কনট্যাক্ট-এর হাইড্রোকুইনোন ক্রিম ব্যবহার করতে পারেন। এছাড়াও ডাক্তার আপনাকে লেজার হেয়ার রিডাকশন এবং কেমিক্যাল পিল্স-এরও পরামর্শ দিতে পারেন। ত্বকে সরাসরি পারফিউম, কোনওরকম ফ্র‌্যাগরেন্স, রেজার অথবা সিন্থেটিক কাপড় ব্যবহার করবেন না। ত্বক পরিষ্কার রাখার জন্য নিয়মিত ওয়্যাক্স করুন। এতেও যদি সমস্যা থেকে যায় তাহলে আইপিএল (ইনটেন্স পালসড লাইট)ট্রাই করে দেখতে পারেন। এই থেরাপির মাধ্যমে আপনি অবাঞ্ছিত রোমের থেকে সম্পূর্ণ ভাবে মুক্তি পেতে পারেন। এই ইটালিয়ান টেকনোলজি রোম তোলবার একটি সুরক্ষিত এবং কার্যকরী পদ্ধতি। এর কোনও পার্শ্বপ্রতিক্রিয়াও নেই।

Tags:
COMMENT