পর্ব - ৪

আগরওয়াল ফ্যামিলির সকলে থানায় পৌঁছোলে মি. রক্ষিত ওদের নির্দেশ দেন ইন্টারোগেশন চেম্বারের বাইরে বসতে! কিছুক্ষণের মধ্যেই নিজে ফ্রেশ হয়ে ফিরে আসেন তিনি, দ্রুত প্রয়োজনীয় নোট নেন। তারপর আগরওয়ালকে ডাকেন, একটা লিখিত কমপ্লেন দিতে বলেন তাকে। প্রয়োজনীয় কাগজ-কলম তিনিই জোগান দেন। তারপর ডিউটি অফিসারের কাছ থেকে জিডি বইটা টেনে প্রয়োজনীয় লেখা সেরে নেন। একটা এফআইআর লজ করতে নির্দেশ দেন। আগরওয়ালের লিখিত কমপ্লেনের ওপর ভিত্তি করে। তারপর বাড়ির ছেলেদের সম্বন্ধে আরও কিছু তথ্য লিখে নেন তিনি মি. আগরওয়ালের কাছ থেকে। লেখা শেষ হলে নির্দেশ দেন ইন্টারোগেশন চেম্বারের বাইরে গিয়ে বসতে। খানিক পর সেই চেম্বারে তিনি যান, যাবার আগে সকলকে উদ্দেশ্য করে বলে যান, আমি রুমে গিয়ে বসছি, বেল বাজালে আপনারা এক এক করে ঘরে ঢুকবেন।

উপস্থিত সকলকে যথেষ্ট ভীত বলে মনে হয়।

রুমে বসে বেল বাজান মি. রক্ষিত, ঘরে প্রবেশ করেন মি. আগরওয়াল। যেহেতু তিনি ফ্যামিলির সিনিয়র মোস্ট মেম্বার সম্ভবত সকলে তাই তাকেই বাঘের মুখে এগিয়ে দিয়েছে প্রথমে।

তিনি ঘরে ঢুকতে মি. রক্ষিত বললেন, আপনাকে এ মুহূর্তে আর নতুন কিছু জিজ্ঞাসাবাদ করব না আমি মি.আগরওয়াল, কেবল অনুরোধ করব আপনার জামাটা একবার খুলতে।

এই অদ্ভুত নির্দেশে সম্পূর্ণ হতভম্ব হয়ে যান মি.আগরওয়াল, বেশ বিরক্তও হন। মুখে বলেন, এ কী বলছেন অফিসার, জামা খুলে আমায় নেকেড হতে হবে?

আমার মনে হয় বাংলাটা আপনি ভালোই বোঝেন মি. আগরওয়াল। আমার কথার ভুল অর্থ করবেন না প্লিজ। আপনাকে নেকেড হতে বলিনি আমি, বলেছি জাস্ট টু টেক অফ ইয়োর শার্ট, কী ধাতব শীতল শোনায় অফিসারের কণ্ঠস্বর।

আপনি কি আমায় সন্দেহ করছেন অফিসার, যথেষ্ট বিরক্তি ঝরে পড়ে আগরওয়ালের কথায়।।

–দেখুন টু বি ভেরি ফ্র্যাংক, সন্দেহের ঊধের্ব আপনারা কেউই নন, বরং তদন্তের স্বার্থে আপনার কো-অপারেশন আপনার নির্দোষিতাই প্রমাণ করবে মি. আগরওয়াল।

आगे की कहानी पढ़ने के लिए सब्सक्राइब करें

ডিজিটাল

(1 साल)
USD10
 
সাবস্ক্রাইব করুন

ডিজিটাল + 12 প্রিন্ট ম্যাগাজিন

(1 साल)
USD79
 
সাবস্ক্রাইব করুন
আরো গল্প পড়তে ক্লিক করুন...