Diwali party-র আয়োজন করতে হবে আপনাকে? ভাবছেন কী হতে পারে চটজলদি পার্টি রেসিপি? সাধারণত পার্টির আযোজন করতে গলদঘর্ম হতে হয় গৃহিণীদেরই৷ ঘাবড়াবেন না৷ সমস্যার সমাধান করতে এলাম আমরা৷ এই ডিশগুলি দীপাবলির রাতে আড্ডার আসরে হয়ে যাবে সুপার হিট৷Snacks recipe, তৈরি করতেও খুব বেশি ঝক্কি পোহাতে হবে না৷ এই সুস্বাদু Party dish তৈরি করার পরও আপনার হাতে বেশ কিছুটা সময় থেকে যাবে সাজগোজ করার জন্য৷

মশলাদার আলু টিক্কি

উপকরণ : ৪-টে আলু সেদ্ধ করা, ১টা পেঁয়াজ মিহি করে কাটা, ১ ছোটো টুকরো আদা মিহি করে কুচি করা, ৬টা কাঁচালংকা কুচোনো, ১ কাপ ধনেপাতা মিহি কাটা, ৪-৫টা গাজর গ্রেট করা, ১০০ গ্রাম তোফু গ্রেট করা, লাললংকাগুঁড়ো ও নুন স্বাদমতো।

প্রণালী: একটা পাত্রে আলু সেদ্ধ চটকে নিন। এতে সব উপকরণ মিশিয়ে নিন। কড়ায় তেল গরম করুন। একটা প্লেটে ময়দা ঢেলে নিন। অল্প করে আলুর মিশ্রণ হাতের তালুতে নিয়ে উপরে ময়দা ছড়িয়ে টিক্কি তৈরি করে নিন। গরম তেলে বাদামি করে ভেজে নিন। তেল থেকে তুলে চা বা কফির সঙ্গে সার্ভ করুন।

 

ক্রিস্পি পকোড়া

Crispy onion pakoda recipe

উপকরণ: ১ কাপ বেসন, ২টো পেঁয়াজ কুচি করা, ২টো আলু কুচি করা, ১টা ছোটো টুকরোয় কাটা ব্রোকোলি, ১টা লাল ক্যাপসিকাম কুচি করা, ১২৫ গ্রাম পালংশাক কুচোনো, ১ ছোটো চামচ ধনেপাতাকুচি, ৫-৬টা কাঁচালংকা কুচি করা, ১ চামচ সুজি, ১/২ ছোটো চামচ গোটা ধনে শুকনো খোলায় ভাজা, ২ ছোটো চামচ দই, ১/২ ছোটো চামচ চিলি ফ্লেক্স, ১ ছোটো চামচ লংকাগুঁড়ো, নুন স্বাদমতো।

প্রণালী: একটা পাত্রে বেসন দিয়ে এতে সমস্ত উপকরণ মিশিয়ে নিন। অল্প জল দিন মেশানোর সময়। বেশ মাখামাখা হলে কড়ায় তেল গরম হতে দিন। এবার মিশ্রণ থেকে অল্প করে নিয়ে গরম তেলে একটু ব্যবধান রেখে পকোড়াগুলি ছাড়তে থাকুন। কড়া করে ভেজে তুলে নিন। সস বা চাটনির সঙ্গে পরিবেশন করুন।

 

অ্যাভোকাডো চাটনি উইথ নাচোস

 

Avocado Chutney with Nachos recipe

উপকরণ: ২টি অ্যাভোকাডো, ১টি মাঝারি সাইজের পেঁয়াজ কুচি করা, ৩টি কাঁচালংকা কুচি করা, ১ চামচ লেবুর রস, নুন স্বাদমতো, চিলি ফ্লেক্স স্বাদমতো।

প্রণালী: অ্যাভোকাডো ভালো ভাবে খোসা ছাড়িয়ে চটকে নিন। এতে পেঁয়াজ, কাঁচালংকা দিন। নুন ও ১ চামচ লেবুর রসও দিন। ভালো ভাবে মিশিয়ে নিন। এবার প্লেটে নাচোস রেখে উপর থেকে চিলি ফ্লেক্স ছড়িয়ে দিন। নাচোস-এর সঙ্গে এই অ্যাভোকাডো চাটনি সার্ভ করুন।

Tags:
COMMENT