সেলিব্রিটি ফ্যাশন সবসময়ই ট্রেন্ডিং থাকে। আর উৎসবই হল সেই সময়, যখন আপনি নিজেকে সাজিয়ে তুলতে পারেন আপনার প্রিয় রুপোলি পর্দার নায়িকার মতো। আলোর উৎসব দীপাবলির প্রস্তুতি যখন তুঙ্গে, তখন আমরা নিয়ে এলাম বেশ কিছু  Festive look ও সাজগোজের পরামর্শ।

Fashion trends for Diwali  প্রসঙ্গে বলি,  একথা ভুললে চলবে না অন্তরের সৌন্দর্যই কিন্তু প্রতিফলিত হয় আপনার বাহ্যিক রূপলাবণ্যে। আপনার ব্যক্তিত্ব, সাজগোজের রুচি সবই আসলে আপনার সৌন্দর্যের অঙ্গ। তাই স্কিনকেয়ার থেকে মেক-আপ সবই নির্ভর করবে আপনার ব্যক্তিগত পছন্দের উপর। অনেকে প্রিয় তারকাকে অনুকরণ করতে গিয়ে অকাতরে পয়সা খরচ করেন প্রসাধনী এবং পোশাকে। কিন্তু আসল কথা হল এই লুক পেতে গেলে সৌন্দর্যের উপকরণে নয়, নির্ভর করুন আপনার নিজস্ব বুদ্ধিমত্তার উপর। এটাই আপনাকে ভিড়ের মধ্যেও আলাদা করে দেবে।

দীপাবলির শপিং করার আগে তাই অবশ্যই চোখ রাখুন হাল ফ্যাশনের ট্রেন্ড-এ।

প্লিটেড স্কার্ট: স্কার্ট অবশ্যই হতে পারে আপনার আইকনিক স্টাইল। সবচেয়ে বড়ো কথা স্কার্টের মতো বাজেট ফ্রেন্ডলি এবং স্টাইলিশ ড্রেস আর হয় না। ডেট-এ যাওয়ার জন্যই হোক, বা উৎসবের রাতে নিজেকে সুন্দর দেখাতে– স্কার্ট-এর সঙ্গে মিক্স-অ্যান্ড ম্যাচ করে পরুন ওয়্স্টার্ন বা এথনিক টপ। ফর্মাল এবং ক্যাজুয়াল, দুভাবেই পরা যায় স্কার্ট। শুধু নির্ভর করছে আপনি কীভাবে এই পোশাক ক্যারি করবেন আপনার বুদ্ধিমত্তা অনুযায়ী।

নানারঙের ট্রাউজার: জিন্স তো আজকাল সবাই পরেন। আপনার আলমারিতেও হয়তো থাকবে বেশ কয়েকটি। তাই এবার আর জিন্স নয়, বরং অন্য ধরনের এবং অন্য রঙের ট্রাউজার ট্রাই করুন। এটাই আপনাকে স্টাইলিশ লুক দেবে। পর্দার অভিনেত্রীরা নিজেরাই ট্রেন্ড সেটার। তাই কেউ যা পরে না তা-ই হঠাৎ পর্দায় দেখে, একসময় ওটাই ফ্যাশন হয়ে যায়। আপনিও একটু অন্য রঙের ট্রাউজার পরে চমকে দিন। ক্রপ টপ, বা অন্য যে-কোনও টপের সঙ্গে মানিয়ে যাবে এই কালার্ড ট্রাউজার। ফর্মাল লুকের বাইরে লেটেস্ট ফ্যাশনে গা ভাসান।

স্ট্রিপ ড্রেস: একটু ফ্যাশনেবল আর সাহসী পার্টি ড্রেস হিসাবে, একটা স্ট্রিপ ড্রেস আপনার ওয়ার্ডরোবে থাকা দরকার। খুব দামি নয় কিন্তু ফ্যাশনেবল এমন স্ট্রিপ ড্রেস কিনুন। বিশেষ রাতে সকলকে চমকে দেবে আপনার মাদকতা।

সিকুইন্স শাড়ি: দীপাবলির রাতে আলোর রোশনাইয়ের সঙ্গে দারুণ মানাবে সিকুইন্স-এ সাজানো শাড়ি। সারা বছর ওয়েস্টার্ন পরতেই যারা অভ্যস্ত, তারাও উৎসবের রাতে শাড়িই পরতে চান। আর এক্ষেত্রে একটু জাঁকজমক মানিয়ে যাবে। আপনার প্রিয় তারকা যে-রঙের এবং যে-ধরনের সিকুইন্স বসানো শাড়ি পরেন, তেমনই একটি আপনিও সংগ্রহে রাখতে পারেন, দীপাবলির রাতে পরার জন্য। পরে বিয়েবাড়ি বা অন্য যে-কোনও অনুষ্ঠানেও এই শাড়ি পরতে পারবেন। বলিউড অ্যাকট্রেসরা এমন শাড়িতে মোহময়ী হয়ে ওঠেন তা আমরা পর্দাতে প্রায়ই দেখি। এই ম্যাজিক লুক আপনিও আয়ত্ত করতে পারেন।

বিশেষ টিপ্স: মেক-আপ এবং হেয়ারস্টাইল আপনার সাজকে সম্পূর্ণতা দেবে। পার্লারে প্রিয় তারকার মতো খোপা বেঁধে, বা চুলে ব্রেডিং করিয়ে আসতে পারেন। কিংবা সাহসী কার্লসও এখন দারুণ ইন। ভালো লাগবে যদি মেক-আপটা নিজেই করতে পারেন, একটি প্রফেশনাল ট্রেনিং নেওয়ার পর। আর তা সম্ভব না হলে, আজকাল অনলাইন-এর প্রচুর মেক-আপ টিউটোরিয়াল রয়েছে, যা আপনাকে সাহায্য করবে পছন্দের নায়িকার লুক পেতে।

Tags:
COMMENT